ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

ইউক্রেনীয় শরণার্থীদের সহায়তায় ১ মিলিয়ন ইউরো দেবে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
ইউক্রেনীয় শরণার্থীদের সহায়তায় ১ মিলিয়ন ইউরো দেবে রিয়াল মাদ্রিদ সংগৃহীত ছবি

ইউক্রেনে রাশিয়ার হামলায় বাস্তুচ্যুতদের সহায়তায় ১ মিলিয়ন ইউরো দান করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। 'ইউক্রেনের পাশে সবাই' ক্যাম্পেইনের অংশ হিসেবে এই অর্থ দিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

 

যুদ্ধের কারণে সদেশ ছেড়ে পাশের দেশগুলোতে আশ্রয় নেওয়া ইউক্রেনীয়দের সহায়তার জন্য গত ৫ মার্চ রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন এই ক্যাম্পেইন শুরু করেছে। আজ বুধবার সেই ক্যাম্পেইন থেকেই এলো অর্থ সহায়তার ঘোষণা। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' এমনটাই জানিয়েছে।

বেশ কয়েকটি আন্তর্জাতিক সহায়তা সংস্থার (এনজিও) সঙ্গে কাজ করে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন। বর্তমান ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতিতে সংস্থাটি স্প্যানিশ রেড ক্রস, জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) এবং স্পেনের কয়েকটি এনজিওর সঙ্গে সহায়তা কার্যক্রম পরিচালনা করছে।

এরইমধ্যে স্প্যানিশ রেড ক্রস ইউক্রেনে মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তারা দেশ ছেড়ে আসা ইউক্রেনীয়দের স্বাগত জানাচ্ছে এবং মানবিক সহায়তা দিচ্ছে।  সেই সঙ্গে শরণার্থী শিশুদের জন্য রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের পক্ষ থেকে খেলাধুলা ও বিনোদন সামগ্রী সরবরাহ করা হচ্ছে।  

ইউএনএইচসিআর ইউক্রেনের একদম কেন্দ্রস্থলে নিরাপত্তার আশায় অবস্থান নেওয়া ৭০০ ইউক্রেনীয়র জন্য বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রীর বন্দোবস্ত করছে। এছাড়া আরও কয়েকটি স্প্যানিশ এনজিও পোল্যান্ডের সীমান্তে মানবিক সহায়তা দিচ্ছে। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন সেখানে কাপড় এবং শিক্ষা উপকরণের জন্য অর্থ অনুদান দিচ্ছে। এছাড়া এই ফাউন্ডেশন একটি এনজিওর সহায়তায় ২০১৮ সাল থেকে ইউক্রেনে ৭টি স্কুল পরিচালনা করছে। এই স্কুলগুলোর শিক্ষার্থীদের নিরাপদে ইউক্রেন ত্যাগের ব্যবস্থাও করবে তারা।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa