ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুভেন্টাসকে উড়িয়ে কোয়ার্টারে ভিয়ারিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
জুভেন্টাসকে উড়িয়ে কোয়ার্টারে ভিয়ারিয়াল

চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচের শেষদিকে এসে নাটকীয়ভাবে ঘুরে দাঁড়াল ভিয়ারিয়াল। প্রথম লেগে ১-১ ব্যবধানে ড্র করা দলটি দ্বিতীয় লেগে ৩-০ গোলে জিতে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করেছে।

 

বুধবার রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে খেলতে নেমে জুভেন্টাসের আধিপত্যের কাছে বার বার পিছু হটছিল ভিয়ারিয়াল। প্রথম ৭৫মিনিটে ১৪টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রেখেও গোলের দেখা পায়নি তুরিনের বুড়িরা। অপরদিকে শেষদিকে এসে চারটি শট নেওয়া ভিয়ারিয়ালের তিনটি লক্ষ্যে থাকা শটই গোলে পরিনত করেন জেরার্দ মরেনো, পাও তরেস ও দানজুমা।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত জুভেন্টাস। একাদশ মিনিটে আলভারে মোরাতার জোরাল হেড ঝাপিয়ে ঠেকান ভিয়ারিয়াল গোলরক্ষক। একের পর এক আক্রমণ করতে থাকা জুভেন্টাসের সামনে দেয়াল হয়ে ছিলেন জেরোনিমো রুলি। চাপে থেকেই বিরতিতে যেতে হয় স্প্যানিশ ক্লাবটিকে।  

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আগের মতোই আধিপত্য ধরে রাখে জুভেন্টাস। ৫৮তম মিনিটে দূরের পোস্ট থেকে শট নিয়ে গোল করার চেষ্টা করেন আদ্রিও রাবিওত। কিন্তু গোলরক্ষকের দৃঢ়তায় এবারের মতো রক্ষা পায় ভিয়ারিয়াল। শেষদিকে এসে উল্টো ভীতি ছড়াতে থাকে ক্লাবটি। ৭৮তম মিনিটে কোকেলিনকে জুভ ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় ভিয়ারিয়াল। দারুণ শটে লক্ষ্যভেদ করতে ভুল করেননি মরেনো।

৮৫তম মিনিটে ব্যবধান বাড়ান পাও তরেস। কর্নার থেকে আসা বল হেডে গোলমুখে পাঠান অরিয়ের। দারুণ ফ্লিকে স্বাগতিকদের জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার। যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ায় স্প্যানিশ ক্লাবটি। ডি-বক্সে ডি লিটের হাতে বল লাগলে পেনাল্টি পায় তারা। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন দানজুমা। ৩-০ ব্যবধানের জয় নিয়ে পরের ধাপ নিশ্চিত করে মাঠ ছাড়ে ভিয়ারিয়াল।

একই দিনের অন্য ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি লিলের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় নিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে।  

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।