ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার-ভিনিসিয়াস ঝলকে চিলিকে উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
নেইমার-ভিনিসিয়াস ঝলকে চিলিকে উড়িয়ে দিল ব্রাজিল

ক্লাব ফুটবলে পিএসজির হয়ে তেমন ফর্মে নেই নেইমার জুনিয়র। কিন্তু জাতীয় দলের জার্সিতে বরাবরের মতোই উজ্জ্বল এই তারকা।

বার্সেলোনার বিপক্ষে রিয়াল মাদ্রিদে ধুঁকতে থাকা ভিনিসিয়াসও আলো ছড়ালেন আজকের ম্যাচে। শুক্রবার (২৫ মার্চ) বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচটিতে চিলিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় তিতের শিষ্যরা।

মারাকানা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছিল ব্রাজিল। একের পর এক আক্রমণে চিলিকে চেপে ধরেছিল স্বাগতিকরা। ১৯তম মিনিটেই এগিয়ে যেতে পারত থারা। কিন্তু একটুর জন্য নেইমারের শট লক্ষ্যভ্রষ্ট হয়। অবশ্য ৪৪তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় ব্রাজিল। চিলির মাওরিসিও ইসলার ফাউলে পেনাল্টি পেয়ে লক্ষ্যভেদ করতে ভুল করেননি পিএসজির এই ফরোয়ার্ড।

এক মিনিট পরেই ভিনিসিয়াসের গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। চিলির গোলরক্ষকের ভুলে বল পান এন্টনি। তার পাস থেকেই কোনাকুনি শটে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। এগিয়ে থেকেই বিরতিতে যায় সেলেকাওরা।  

বিরতির পরও নিজেদের আধিপত্য বজায় রাখে ব্রাজিল। ৭২তম মিনিটে কৌতিনিয়োর পা থেকে আসা গোলে স্কোরলাইন ৩-০ হয় ব্রাজিলের। চিলির গোলরক্ষক এন্টনিকে ফাউল করলে পেনাল্টি পায় সেলেকাওরা। দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করেন অ্যাস্টন ভিলা ফরোয়ার্ড। ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে গোল করে চিলিকে শেষ পেরেকটি ঠুকে দেন রিচার্লিসন। গুলিমারেসের পাস থেকে বল নিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি এভারটনের এই ফরোয়ার্ড।

দিনের আরেক ম্যাচে একুয়েডরের বিপক্ষে ৩-১ গোলে জয় পায় প্যারাগুয়ে। তবে অন্য ম্যাচের ফলাফলের ভিত্তিতে বিশ্বকাপ ঠিকই নিশ্চিত করে একুয়েডর। অপর ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়ে তাদের সঙ্গী হয়েছে উরুগুয়ে। এ নিয়ে টানা চতুর্থবারের মতো বিশ্বকাপে একসঙ্গে খেলবে সুয়ারেস-কাভানি।

১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আগেই বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল। ১৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে চিলি। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে ব্রাজিলের পরেই অবস্থান আর্জেন্টিনার।

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এসআই/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।