ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মানের সেনেগালকে হারিয়ে প্রতিশোধ নিল সালাহর মিশর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
মানের সেনেগালকে হারিয়ে প্রতিশোধ নিল সালাহর মিশর

সর্বশেষ আফ্রিকান কাপ অব নেশন্সের ফাইনালে সেনেগালের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মিশরের। চোখের সামনে লিভারপুল সতীর্থ সাদিও মানেকে শিরোপা হাতে উল্লাস করতে দেখেছেন মোহামেদ সালাহ।

তবে এবার সেই হারের প্রতিশোধ নিলেন মিশরীয় ফরোয়ার্ড।  

আফ্রিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম লেগে শুক্রবার দিবাগত রাতে মিশরের রাজধানী কায়রোয় ১-০ গোলে জয় পেয়েছে স্বাগতিকরা। গোলটি আত্মঘাতী হলেও তাতে মূল অবদান মোহামেদ সালাহর।  

গত ৬ ফেব্রুয়ারি আফকনের ফাইনালে হেরে যাওয়ার পর থেকে মিশর এই দিনটির অপেক্ষাতেই ছিল। আর প্রথম সাক্ষাতেই সেনেগালিজদের হারিয়ে বিশ্বকাপের পথে কিছুটা এগিয়ে গেল কার্লোস কুইরোজের শিষ্যরা।  

ম্যাচের শুরু থেকেই দারুণ আত্মবিশ্বাসী ছিলেন সালাহ। যেন নিজ হাতে আফকন হারানোর প্রতিশোধ নিতে চান তিনি। ভাগ্যও তার সহায় হয়েছে। চতুর্থ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি এসেছে তার প্রচেষ্টা থেকেই। তার বুলেট গতির শট ক্রসবার কাঁপানোর আগে সেনেগালের সালিউ কিসের গায়ে লেগে যায়।

সালাহর দিনে নিজেকে হারিয়ে খুঁজেছেন মানে। বেশকিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সেনেগালের সবচেয়ে বড় ফুটবল তারকা। তবে এখনও একটা সুযোগ আছে তার সামনে। ফিরতি লেগ যে তার নিজ দেশেই। সেনেগালের রাজধানী ডাকারে নিশ্চয় বদলা নিতে চাইবেন তিনি। তবে আপাতত হারের যন্ত্রণায় পুড়তে হবে তার দলকে।  

মিশরের জয়ের রাতে আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে ক্যামেরুনকে ০-১ ব্যবধানে হারিয়েছে আলজেরিয়া। একই ব্যবধানে মালিকে হারিয়েছে তিউনিসিয়াও। তবে কঙ্গো-মরক্কো এবং ঘানা-নাইজেরিয়ার ম্যাচ ড্রয়ে শেষ হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।