ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘পর্তুগাল ছাড়া বিশ্বকাপ নয়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
‘পর্তুগাল ছাড়া বিশ্বকাপ নয়’

কাতার বিশ্বকাপে ওঠার লড়াইয়ে প্লে-অফের ফাইনালে মঙ্গলবার (২৯ মার্চ) রাতে উত্তর মেসিডোনিয়ার মুখোমুখি পর্তুগাল। এ ম্যাচ জিতলেই চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত করবে ক্রিস্টিয়ানো রোনালদেরা দল।

নিজের শেষ বিশ্বকাপে বেশ আত্মবিশ্বাসী রোনালদো। জানিয়ে দিলেন পর্তুগাল ছাড়া বিশ্বকাপই হবে না।

বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফের সেমিফাইনালে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালিকে শেষ মুহূর্তে এসে গোল করে প্রতিযোগীতা থেকে বিদায় করে উত্তর মেসিডোনিয়া। তবে ইতালিকে পারলেও পর্তুগালকে এভাবে বিদায় করতে পারবে না বলে জানিয়ে দিলেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা মনে করেন, পর্তুগিজদের ছাড়া বিশ্বকাপই হবে না।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রোনালদো জানান, 'উত্তর মেসিডোনিয়া খুব ভাল দল। গোছানো দল। কিন্তু আমরা যদি নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারি, বিশ্বের যেকোনো দলকে হারানোর ক্ষমতা রাখি। ’

প্রতিপক্ষ যেমনই হোক না কেন তা তোয়াক্কা করছেন না রোনালদো। বিশ্বকাপে খেলার প্রত্যয় ব্যক্ত করে রোনালদো বলেন, ‘গত রাতে ঘুমানোর আগে ভাবছিলাম, খেলা শুরুর আগে জাতীয় সংগীতের সময় স্টেডিয়ামের বাজনা বন্ধ করে দিলে কেমন হয়? আমাদের সঙ্গে দর্শকরাও জাতীয় সংগীত গাইবেন, সবাই সেটা শুনতে পাবে, একটা একাত্মতা তৈরি হবে। বিশ্বকাপে যাওয়ার জন্য যে আবেগ, যে একাত্মতা আমাদের দরকার। আমি দর্শকদের অনুরোধ করব, আপনারা সবাই মাঠে আসুন। মাঠ ভরিয়ে দিন। কথা দিচ্ছি, আমরা জিতব। আপনারা শুধু মাঠে এসে গর্জনে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিন। এখানে আমরাই ফেভারিট। পর্তুগাল ছাড়া বিশ্বকাপ নয়। এখানে কোনো ব্যক্তি নেই, আমরা একটি দল। ’

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।