ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডি ব্রুইনায় উদ্ধার ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
ডি ব্রুইনায় উদ্ধার ম্যানসিটি

ম্যাচের প্রায় এক তৃতীয়াংশ সময় ছিল গোলশূন্য। ঘরের মাঠ ইতিহাদে তাই হার বা ড্রয়ের শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার সিটি।

তবে সিটিজেনদের এই বিপদ থেকে উদ্ধার করেন কেভিন ডি ব্রুইনা। ম্যাচের জয়সূচক গোলটি এসেছে বেলজিয়ান ফরোয়ার্ডের পা থেকে।  

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মঙ্গলবার আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।  

ম্যাচের শুরু থেকেই দিয়েগো সিমিওনের দলের ওপর চড়াও হয়ে খেলেছে ম্যানসিটি। একের পর এক আক্রমণ করেও অবশ্য কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা। অথচ বল দখল থেকে শুরু করে শট নেওয়ার ক্ষেত্রে যোজন যোজন ব্যবধানে এগিয়ে ছিল তারা। কিন্তু মাদ্রিদের দলটি ছিল পুরোই রক্ষণাত্মক। ফলে হতাশায় শেষ হয় সিটির প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও সিটিজেনরা আক্রমণের পসরা সাজিয়ে বসে। এরপর ৭০তম মিনিটে ডেড লক ভাঙেন ডি ব্রুইনা। রদ্রির বাড়ানো বল আতলেতিলোর দুই-তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে থ্রু পাস দেন ফিল ফোডেন। ঝড়ের গতিতে দৌড়ে গিয়ে ডান পায়ের গতির শটে দূরের পোস্ট খুঁজে নেন ব্রুইনা। শেষ পর্যন্ত ওই গোলই জয়সূচক সাব্যস্ত হয়।  

তাৎপর্যপূর্ণভাবে ম্যাচে ৭১ ভাগ বলের দখল ছিল সিটিজনেদের পায়ে। প্রতিপক্ষের পোস্টে ১৫শটের মাত্র দুটি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। ২৯ ভাগ বলের দখল নিয়ে একবারও পোস্টে শট নিতে পারেনি আতলেতিকো মাদ্রিদ।

আগামী ১৩ এপ্রিল রাতে অ্যানফিল্ডে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।