ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভিয়ারিয়ালের বিপক্ষে হেরে গেল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
ভিয়ারিয়ালের বিপক্ষে হেরে গেল বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর পর কোয়ার্টার ফাইনালেও চমক দেখাল ভিয়ারিয়াল। এবার শক্তিশালী বায়ার্ন মিউনিখকে শেষ আটের প্রথম লেগে ১-০ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

এর আগে জুভেন্টাসকে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের কোয়ার্টার ফাইনালে ওঠে ভিয়ারিয়াল।

এদিন ঘরের মাঠে প্রথম থেকেই উজ্জীবিত ফুটবল খেলে ভিয়ারিয়াল। কয়েকটি জোরাল আক্রমণে বায়ার্ন মিউনিখকে কোণঠাসা করে ফেলে স্বাগতিকেরা। এর ফল পেতে মোটে ৮ মিনিট অপেক্ষা করতে হয় তাদের। জার্মান ক্লাবটির জালের ঠিকানা খুঁজে নিয়ে ভিয়ারিয়ালকে উচ্ছ্বাসে ভাসান আরনাত দানজুমা।

সমতায় ফিরতে মরিয়া বায়ার্ন মিউনিখ চেষ্টা করেছে বটে, কিন্তু তাদের সব প্রচেষ্টা মাটি করে দেয় ভিয়ারিয়ালের আটসাঁট রক্ষণভাগ। বাভারিয়ানদের যে আরেকটা গোল হজম করতে হয়নি এটাই বড় স্বস্তির। স্বাগতিকদের একটা শট ফিরে আসে বায়ার্নের পোস্টে লেগে। আরেকটা গোল বাতিল হয় অফসাইডের ফাঁদে পড়ে।

চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এই প্রথম হারল ছয়বারের চ্যাম্পিয়নরা। টুর্নামেন্টের ইতিহাসে বায়ার্নের বিপক্ষে এটাই প্রথম জয় ভিয়ারিয়ালের।

দারুণ এই জয়ে ইউরোপিয়ান শীর্ষস্থানীয় প্রতিযোগিতায় সেমিফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখল ভিয়ারিয়াল। আগামী ১২ এপ্রিল বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ফিরতি লেগের ম্যাচ। ওই ম্যাচে হার ঠেকালেই চলবে তাদের। তবে স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই বাভারিয়ানদের।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।