ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পে-হলান্ড এলেও ভূমিকা কমবে না বেনজেমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এমবাপ্পে-হলান্ড এলেও ভূমিকা কমবে না বেনজেমার

রিয়াল মাদ্রিদের হয়ে উড়ন্ত ফর্মে আছেন করিম বেনজেমা। বর্তমানে সফলভাবে দলটির আক্রমণে নেতৃত্ব দিচ্ছেন ফরাসি এই তারকা।

লস ব্লাঙ্কোসরা এখন অনেকটাই নির্ভর হয়ে পড়েছে তার উপর। এতে অবশ্য সমস্যা দেখছেন না কার্লো আনচেলত্তি। তাছাড়া পরবর্তীতে এমবাপ্পে বা হলান্ডকে দলে ভেড়ালেও বেনজেমার ভূমিকা কমবে না বলেও জানান রিয়াল কোচ।

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর দলটিকে টেনে নিয়ে যাচ্ছেন বেনজেমা। এর আগে পর্তুগিজ তারকার ছায়া হয়ে পাশে ছিলেন তিনি। বয়সটা একটু বেশি হলেও তার পায়ের যাদু মুগ্ধ করছে সবাইকে। চলতি মৌসুমে ৩৭ ম্যাচে ৩৭ গোলের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে ১১ গোল করেন বেনজেমা। তাইতো ফরাসি এই তারকাকে নিয়ে কোনো দুশ্চিন্তা নেই আনচেলত্তির।

তিনি বলেন, ‘আগে আমাদের ক্রিস্টিয়ানো, ছিল। কিন্তু আমরা এখন বেনজেমার উপর নির্ভরশীল। এতে লুকানোর কিছুই নেই। তাছাড়া বেনজেমার ওপর নির্ভর করতে পেরে আমি খুব খুশি। ’

ভবিষ্যতে তরুণ ফরোয়ার্ড এমবাপ্পে বা হলান্ডকে দলে ভেড়াতে পারে রিয়াল মাদ্রিদ। কিন্তু বেনজেমা কখনও গুরুত্ব হারাবেনা বলে জানান কোচ। এমবাপ্পে ও হলান্ড আসলে বেনজেমার ভূমিকা কমবে কিনা, এই ব্যাপারে আনচেলত্তি বলেন, ‘আমি দুঃখিত, আপনাদের এই প্রশ্নের উত্তর দিতে পারছি না। তবে আমি বলতে পারি যে বেনজেমা একজন আধুনিক সেন্টার-ফরোয়ার্ড, আগে স্ট্রাইকাররা প্রতিপক্ষের সীমানায় প্রবেশ করত এবং সেখানে আসা সুযোগগুলো কাজে লাগাত।  

বেনজেমার ভূয়সী প্রশংসা করে রিয়াল কোচ বলেন, ‘করিম হল এমন একজন খেলোয়াড়, আধুনিক ফুটবলে একজন স্ট্রাইকারের কাছে যে চাওয়া, শুটিং, খেলা, রক্ষণাত্মক কাজ, বল না দেওয়া... তার সব পূরণ করে। সে এখনকার সময়ে একজন সেন্টার ফরোয়ার্ডের কেমন হওয়া উচিত তার এক নিখুঁত উদাহরণ। ’

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এদিন হয়তো আবারও দেখা যেতে পারে বেনজেমার ভেলকি।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।