ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দীর্ঘদিন চিকিৎসার পর ক্যান্সারকে জয় করলেন ডাচ কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
দীর্ঘদিন চিকিৎসার পর ক্যান্সারকে জয় করলেন ডাচ কোচ

কয়েকদিন আগেই নিজের প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ার বিষয়টি জানান নেদারল্যান্ডসের কোচ লুইস ফন গাল। রোগ থেকে সেরে উঠতে চিকিৎসা নিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

এদিকে সামনে আসছে কাতার বিশ্বকাপ। এই প্রতিযোগীতাকে সামনে রেখে এখন নিজেকে ফিট বলে দাবি করছেন ফন গাল।  

ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি পরিবার ছাড়া আর কাউকেই প্রথমে জানতে দেননি ফন গাল। যেন জাতীয় দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও সংশ্লিষ্ট অন্যান্যদের ওপর এটি কোন প্রভাব না ফেলে। বিশ্বকাপকে সামনে রেখে অবশেষে তিনি বিষয়টি সবার সামনে প্রকাশ করেন। এবার জানালেন ক্যান্সারের জন্য নেওয়া চিকিৎসাও শতভাগ সফল হয়েছে।

স্থানীয় এক সংবাদ সংস্থায় ডাচ কোচ বলেন, 'ইতোমধ্যেই আমার কেমোথেরাপির ২৫টি সেশন সম্পন্ন হয়েছে। আসলেই এই চিকিৎসা কোন কাজে আসছে কিনা সেটা পরখ করার জন্য পাঁচ থেকে ছয় মাস অপেক্ষা করতে হয়েছে। এখন মনে হচ্ছে চিকিৎসা শতভাগ সফল হয়েছে। ’

আয়াক্স, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই কোচের ইতোমধ্যেই প্রয়োজনীয় অস্ত্রোপচারও সম্পন্ন হয়েছে। এবার নিয়ে তৃতীয় মেয়াদে তিনি ডাচ জাতীয় দলের দায়িত্ব পালন করছেন। এর আগে ২০০০-০২ ও ২০১২-১৪ সাল পর্যন্ত তিনি নেদারল্যান্ডের কোচ ছিলেন। এর মধ্যে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনে নেদারল্যান্ড তৃতীয় স্থান লাভ করেছিল।   

ইউরো ২০২০’র শেষ ১৬ থেকে বিদায় নেবার পর ফ্র্যাং ডি বোয়ারের স্থলাভিষিক্ত হয়ে আবারো ডাচ দলে ফিরে আসেন ফন গাল। কাতার বিশ্বকাপে গ্রুপ-এ’তে তার দল সেনেগাল, ইকুয়েডর ও স্বাগতিক কাতারকে মোকাবেলা করবে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।