ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সালাহ-মানেরা রোজা রাখায় অনুশীলনের সময় বদলালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
সালাহ-মানেরা রোজা রাখায় অনুশীলনের সময় বদলালো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বেশ আগেই বলেছিলেন, দলের মুসলিম ফুটবলারদের জন্য নমনীয় থাকেন তিনি। বর্তমানে বিশ্বজুড়ে মুসলমানদের পবিত্র রমজান মাস চলছে।

এসময় ব্যতিক্রম নয় ক্লাবটি। মুসলিম প্লেয়ারদের জন্য অনুশীলনের সময় পর্যন্ত বদলে ফেলেছে লিভারপুল।

লিভারপুলের সবচেয়ে বড় দুই তারকা সাদিও মানে ও মোহামেদ সালাহ দু’জনই মুসলিম। সাধারন মুসলিমদের মতো রমজানে তারাও রোজা রাখছেন ও নিয়মিত নামাজ পড়ছেন। বাকি মুসলিম ফুটবলাররাও এর ব্যতিক্রম নয়। যে কারণে বিকেলের সময় থাকা অনুশীলনের সময় বদলে ফেলেছে লিভারপুল। কারণ রোজা রেখে ওই সময় অনুশীলন করা কষ্টকর হয়ে যায়।

বিষয়টির ব্যাপারে প্রথমে সালাহ-মানেরা অধিনায়ক জর্ডান হেন্ডারসনকে বিষয়টি বলে। পরে লিভারপুল অধিনায়ক এ বিষয়ে রাজি করান কোচ ইয়ুর্গেন ক্লপকে। এতে আগের নিয়ম বদলে যায় ক্লাবটিতে। বিকেলের পরিবর্তে এখন সকালে অনুশীলন করে তারা।

বেইনস্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে সাদিও মানে বলেন, 'খেলা আর অনুশীলন করে রোজাটা চালানো কঠিনই বেশ। তবে রোজা শুরুর আগে আমরা এ নিয়ে অধিনায়কের সঙ্গে আলাপ করেছি। সকালে অনুশীলনটা হলে বাসায় গিয়ে কিছুক্ষণ বিশ্রামের সুযোগ মেলে, তবে বিকেলে অনুশীলন হলে তার সুযোগ আর থাকে না। ’

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।