ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
ক্রীড়া লেখকদের ভোটে বর্ষসেরা সালাহ

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) ভোটে ইংলিশ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মোহামেদ সালাহ। এই নিয়ে তৃতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড।

গত বছর ক্রীড়া লেখকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছিলেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার রুবেন দিয়াজ। আর এবার সালাহ পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটিরই আরেক খেলোয়াড় কেভিন ডি ব্রুইন ও তৃতীয় হওয়া ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ডেকলান রাইসকে। সালাহ একাই ভোট পেয়েছেন ৪৮ ভাগ।  

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন সালাহ। প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচ খেলে ২৯ বছর বয়সী ফরোয়ার্ড গোল করেছেন ২২টি, অ্যাসিস্ট ১৩টি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪৪ ম্যাচে করেছেন ৩০ গোল। সঙ্গে ১৪টি অ্যাসিস্টও আছে। চলতি লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সালাহর পরেই আছেন যৌথভাবে ম্যানচেস্টার ইউনাইটেডের ক্রিস্টিয়ানো রোনালদো ও টটেনহ্যামের সন হিয়ুং-মিন। রোনালদো অবশ্য সনের (৩০) চেয়ে ২ ম্যাচ কম খেলেছেন।

এদিকে সালাহর ঝলকে এরইমধ্যে লিভারপুল লিগ কাপের শিরোপা জিতেছে; এফএ কাপের ফাইনালে উঠেছে এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে। প্রিমিয়ার লিগেও লিভারপুল ৭৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় অবস্থানে। এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে সিটি।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।