ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেকর্ড ৩৫তম লিগ শিরোপা জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, মে ১, ২০২২
রেকর্ড ৩৫তম লিগ শিরোপা জিতল রিয়াল

লা লিগার শিরোপা ছুঁতে রিয়াল মাদ্রিদের পরবর্তী পাঁচ ম্যাচে প্রয়োজন ছিল মাত্র ১ পয়েন্টের। ততদূর যেতে হয়নি ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবটিকে।

শনিবার (৩০ এপ্রিল) এস্পানিওলকে উড়িয়ে রেকর্ড ৩৫তম লা লিগা চ্যাম্পিয়ন হলো লস ব্লাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন প্রথমার্ধে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। বিরতির পর ব্যবধান বাড়ান মার্কো আসেনসিও। বদলি হয়ে নেমে শেষ পেরেকটি ঠুকে দিয়ে এস্পানিওলের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত করেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। এ শিরোপা জিতে ইউরোপের প্রথম কোনো কোচ হিসেবে পাঁচ লিগের প্রতিটাতেই চ‍্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।

ম্যাচের শুরুতে এস্পানিওল আধিপত্য বজায় রাখলেও নিজেদের গুছিয়ে নিতেই দলটিকে চেপে ধরে রিয়াল। ৩৩তম মিনিটে রদ্রিগোর দুর্দান্ত শটে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। মার্সেলোর পাস পেয়ে বক্স থেকে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। প্রতিপক্ষ খেলোয়াড়ের ভুলে বল পেয়ে বক্সে টেনে নিয়ে লক্ষ্যভেদ করেন রদ্রিগো।

বিরতির পর সমতায় ফিরতে মরিয়া এস্পানিওল কিছুটা আক্রমণ চালায়। তবে ৫৪তম মিনিটে উল্টো ব্যবধান বাড়ায় রিয়াল। এদুয়ার্দো কামাভিঙ্গার টেনে নেওয়া বল পাস পান আসেনসিও। বক্স থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন স্প্যানিশ এই ফরোয়াড। ৮১তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন উড়তে থাকা বেনজেমা। ভিনিসিউসের দারুণ পাসে সহজেই লক্ষ্যভেদ করেন তিনি। লিগে ফরাসি ফরোয়ার্ডের ২৬তম গোল এটি। শেষদিকে আর কোনো গোল না হলে রেকর্ড ৩৫তম শিরোপা নিশ্চিত করে লস ব্লাঙ্কোসরা।

৩৪ ম‍্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৮১। সমান ম‍্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। এক ম‍্যাচ কম খেলা বার্সেলোনা ৬৩ পয়েন্ট নিয়ে আছে তিনে।  

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, মে ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।