ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

২৪ ট্রফি জিতে রিয়ালের হয়ে ইতিহাস গড়লেন মার্সেলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মে ১, ২০২২
২৪ ট্রফি জিতে রিয়ালের হয়ে ইতিহাস গড়লেন মার্সেলো

একসময় তারকাঠাসা রিয়াল মাদ্রিদ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মার্সেলো। দলকে দিয়েছেন অনেক কিছুই।

বয়স বেড়ে যাওয়ার সাথে সাথে পারফরম্যান্সও কমে আসছে এই ব্রাজিলিয়ানের। তবুও দলে কদাচিৎ দেখা যায়। ইতোমধ্যে লস ব্লাঙ্কোসদের রেকর্ড ৩৫তম লিগ শিরোপা জেতার অংশীদারও হলেন। ব্যক্তিগত রেকর্ডও গড়লেন ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার।

শনিবার (৩০ এপ্রিল) এস্পানিওলের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয়ের ম্যাচে শুরুর একাদশেই ছিলেন মার্সেলো। ইউরোপের সবচেয়ে সফলতম দলটির হয়ে সবচেয়ে বেশি শিরোপা জেতার স্বাদও পেলেন তিনি। ক্লাব রেকর্ডের পাশাপাশি নিজের ব্যক্তিগত রেকর্ডের দিন উৎযাপন করতে ভুলেননি এই ব্রাজিলিয়ান। ম্যাচ শেষে নিজের উচ্ছ্বাসের কথা জানালেন তিনি।

মার্সেলো বলেন, ‘আমরা সম্ভাব্য দ্রুত সময়ে শিরোপা জিতেছি এবং এটাই আমাদের কাজ। আমি খুব খুশি এবং আমাদের আরও ট্রফি জয় করতে হবে। দলের সবার পরিশ্রম, আনন্দ, ত্যাগ ও অনেক কিছুর ফল এটি। এই কারণেই আমরা এত দ্রুত জিততে পেরেছি। সমর্থকদের সঙ্গে এটি উদযাপন করাটা সেরা অনুভূতি। আগে আমরা এটা করতে পারিনি কিন্তু আজ পারছি। এই উৎসব তাদের জন্য। ’

২০০৭ সালের জানুয়ারিতে ব্রাজিলের ফ্লুমিনেন্স থেকে রিয়ালে যোগ দেন মার্সেলো। ক্যারিয়ারের শুরু থেকে সাদা জার্সিতে ধাপিয়ে বেড়িয়েছেন তিনি। ক্যারিয়ারের অন্তিম মুহূর্তে এসে পেলেন আরেকটি শিরোপার স্বাদ। চলতি মৌসুমের লা লিগা জিতে রিয়ালের হয়ে ২৪টি ট্রফি জেতা হয়ে গেল মার্সেলোর। ক্লাবের গৌরবময় ইতিহাসে তিনিই সফলতম। ছয়টি লা লিগা শিরোপা, চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ, তিনটি উয়েফা সুপার কাপ, দুটি কোপা দেল রে ও পাঁচটি স্প্যানিশ সুপার কাপ জয়ের গৌরবে রাঙা তার রিয়াল ক্যারিয়ার।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মে ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।