ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নাপোলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ২, ২০২২
দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নাপোলি

ইতালিয়ান সিরি আর দল নাপোলি অবশেষে নিশ্চিত করলো চ্যাম্পিয়ন্স লিগ পর্ব। দীর্ঘ দুই বছর পর প্রতিযোগীতায় আসতে পেরেছে দলটি।

লিগ শিরোপা লড়াইয়ে থাকা এসি মিলান ও ইন্টার মিলানের সঙ্গে নাপোলি ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগে খেলতে যাবে জুভেন্টাস।

এদিকে শীর্ষ চার থেকে রোববার (১ মে) চিটকে যায় জোসে মরিনিয়োর দল রোমা। বেলোনিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা হারিয়ে ফেলে ক্লাবটি। এছাড়া লাৎসিও ও ফিওরেন্তিনাও ছিটকে গেছে সেরা চারের লড়াই থেকে।

সিরি আর শীর্ষ চারের লড়াইয়ে শনিবার (৩০ এপ্রিল) সাসুওলোর বিপক্ষে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জিতে আগেই নিজেদের টিকিয়ে রাখে নাপোলি। একই দিন ভেনেৎসিয়াকে ২-১ ব্যবধানে পরাজিত করে নাপোলির সঙ্গী হয় জুভেন্টাস।

দুই মৌসুম ইউরোপা লিগে গেলে অবশেষে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করলো নাপোলি। এদিকে মৌসুমের শুরু থেকেই বাজে সময় যাচ্ছিলো জুভেন্টাসের। শেষদিকে এসে ফর্মে ফিরে দলটি। ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে চারে থেকে মৌসুম শেষ করেছে তুরিনের বুড়িরা। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে নাপোলি। শীর্ষে থাকা এসি মিলানের পয়েন্ট ৭৭। দুইয়ে থাকা ইন্টার তাদের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।