ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ফুটবল

টানা ১৩ মৌসুমে ৩০ গোলের কীর্তি রোনালদোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ১১, ২০২২
টানা ১৩ মৌসুমে ৩০ গোলের কীর্তি রোনালদোর সংগৃহীত ছবি

বয়স ৩৭ বছর পেরিয়ে গেছে। কিন্তু ধার একটুও কমেনি ক্রিস্টিয়ানো রোনালদোর।

বরং এই বয়সেও একের পর এক গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন পর্তুগিজ উইঙ্গার। ২০২১/২২ মৌসুমেও থেমে নেই পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী।

সর্বশেষ ব্রেন্টফোর্ডের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের ৩-০ গোলে জেতা ম্যাচে জালের ঠিকানা খুঁজে পেয়েছেন রোনালদো। চলতি মৌসুমে ক্লাব ও দেশের জার্সি গায়ে যা তার ৩০তম গোল। এই নিয়ে টানা ১৩ মৌসুমে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

এই মৌসুমে ক্লাবের জার্সিতে ২৪ গোল করেছেন রোনালদো। এর মধ্যে ৬টি পর্তুগালের জার্সিতে এবং ১৮টি প্রিমিয়ার লিগে। চলতি মৌসুমে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগে তার চেয়ে এগিয়ে আছেন শুধু টটেনহ্যামের সন হিউং-মিন (১৯) এবং মোহামেদ সালাহ (২২)।  

রোনালদোর জন্য বয়স শুধুই একটি সংখ্যা মাত্র। এই মৌসুমেই যেমন তিনি ছুঁয়েছেন ২০০৮/০৯ মৌসুমের কীর্তি। সেবার ম্যানইউয়ের জার্সিতে ২৪ বছর বয়সী রোনালদো ঠিক ১৮টি গোলই করেছিলেন। রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর আগে ওটাই ছিল ম্যানইউয়ে তার শেষ মৌসুম। সেবার ৩৩ ম্যাচে করেছিলেন ওই পরিমাণ গোল। আর এই মৌসুমে সমান গোল পেতে তিনি খেলেছেন মাত্র ২৯ ম্যাচ।

এদিকে রোনালদো নিজে দারুণ ফর্মে থাকলেও তার দল ম্যানইউ প্রিমিয়ার লিগে আছে বাজে অবস্থায়। সেরা চারে থেকে পরেরবার চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনাও শেষ হয়ে গেছে। এর মধ্যে আবার এরিক টেন হাগ আসছেন কোচ হয়ে। শোনা যাচ্ছে, নতুন কোচের পরিকল্পনায় নেই রোনালদো। ফলে তার ভবিষ্যৎ এখন অনিশ্চয়তার মেঘে ঢেকে গেছে।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মে ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa