ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ফুটবল

এএফসি এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়াল চীন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ১৪, ২০২২
এএফসি এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়াল চীন

কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চীনে এশিয়ান গেমসের আয়োজন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। এবার এএফসি এশিয়ান কাপ টুর্নামেন্টের আয়োজন থেকে নিজেদের সরিয়ে নিল চীন।

আগামী বছর ১৬ জুন থেকে চীনে হওয়ার কথা ছিল এশিয়া কাপ ফুটবল।

২০১৯ সালের ৫ জুন, প্যারিসে এফএসি সভায় এএফসি এশিয়ান কাপ আয়োজনে স্বত্ব পেয়েছিল চীন। আগামী বছর ১৬ জুন থেকে ১৬ জুলাই দেশটির ১০টি শহরে ২৪ দলের এই প্রতিযোগিতা আয়োজনের কথা দেশটির। ইতোমধ্যে এই আসরের লোগো প্রকাশ করা হয়েছে। গত বছর সাংহাই পুডং ফুটবল স্টেডিয়ামে তা উদ্বোধন করা হয়।

চীন নাম প্রত্যাহার করে নেওয়ায় নতুন আয়োজক খুঁজছে এএফসি। তবে এই ব্যাপারে এখনো নিজেদের সিদ্ধান্ত জানায়নি এএফসি। শিগগিরই নতুন আয়োজকের নাম ঘোষণা দেওয়া হবে জানিয়েছে তারা।

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে খেলার জন্য আগামী জুনে মালেয়শিয়া সফেরে যাবে বাংলাদেশ ফুটবল দল। বাংলাদেশের গ্রুপে রয়েছে বাহরাইন, তুর্কমেনিস্তান এবং মালেয়শিয়া।

আগামী ৮ জুন বাহরাইনের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাই পর্বের খেলা শুরু করবে বাংলাদেশ। ১১ জুন বাংলাদেশের প্রতিপক্ষ র্তুকমেনিস্তান। ১৪ জুন স্বাগতীক মালেয়শিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ১৪ মে ২০২২

এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa