ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

ফুটবল

বায়ার্ন ছেড়ে বার্সায় যাচ্ছেন লেভা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মে ১৪, ২০২২
বায়ার্ন ছেড়ে বার্সায় যাচ্ছেন লেভা!

বায়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তি নবায়ন করবেন না বলে জানিয়ে দিয়েছেন রবার্ট লেভানডফস্কি। এবার জানা গেল, বাভারিয়ানদের ছেড়ে বার্সেলোনায় যেতে চান এই পোলিশ স্ট্রাইকার।

জার্মানি ও স্পেনের বেশ কয়েকটি সংবাদমাধ্যম এমন খবর প্রকাশ করেছে।  

বায়ার্নের সঙ্গে লেভার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৩ সালে। কিন্তু বুন্দেসলিগা ছেড়ে নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্যই অন্য কোনো ঠিকানায় পাড়ি জমাতে চান তিনি। আর সেই ঠিকানা হিসেবে ক্যাম্প ন্যুয়ের নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। যদিও চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ইংলিশ জায়ান্টরা তাকে পেতে প্রচেষ্টা চালাচ্ছে বলে জানা গেছে।

ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম 'স্কাই স্পরতস'-এর জার্মান সংস্করণে দাবি করা হয়েছে, বড় কোনো আর্থিক প্রস্তাব দিলেও আর বায়ার্নে থাকতে চান না লেভা। বরং ফ্রি এজেন্ট হওয়ার অপেক্ষায় থাকার চেয়ে এই মৌসুম শেষেই বার্সায় পাড়ি জমাতে চান তিনি। বার্সাও খুব করেই চাইছে তাকে। আর্থিক সংকটে থাকা স্প্যানিশ জায়ান্টরা অল্প খরচে মেসি-রোনালদোর মতো বিশ্বমানের খেলোয়াড় পেতে মরিয়া। সেক্ষেত্রে 'গোলমেশিন' লেভাই হতে পারেন সেরা বিকল্প।

সম্প্রতি 'অ্যামাজন প্রাইম'-কে দেওয়া এক সাক্ষাৎকারে বায়ার্নের চিফ এক্সিকিউটিভ অলিভার কান দাবি করেছিলেন, এই গ্রীষ্মে অ্যালিয়েঞ্চ অ্যারেনা ছাড়ছেন না লেভা। বায়ার্নের সাবেক বিশ্বকাপজয়ী জার্মান গোলরক্ষক বলেন, 'প্রতি মৌসুমে ৩০-৪০ গোল করা একজন খেলোয়াড়কে বিক্রি দেওয়া হবে বোকামি। আগামী কয়েক সপ্তাহে আমরা তার সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে কথা বলবো। ২০২৩ সালের জুন পর্যন্ত তার চুক্তির মেয়াদ আছে এবং অবশ্যই তাকে আরও এক মৌসুমের জন্য পাচ্ছি। '

শুধু কান একাই নন, বায়ার্নের প্রেসিডেন্ট হার্বার্ট হাইনেরও দাবি করেছিলেন, আরও এক মৌসুম তাদের সঙ্গেই থাকবেন লেভা। কিন্তু লেভা নিজেই তাদের সঙ্গে থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন। এমনকি 'স্পোর্টসওয়ান' নামের এক সংবাদমাধ্যমের এক সাংবাদিকের দাবি, এরইমধ্যে বার্সার সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে যোগাযোগ করে ফেলেছেন লেভা এবং দুই পক্ষে চুক্তি স্বাক্ষরের ব্যাপারে অনেকদূর এগিয়েও গেছে। তাছাড়া দায়িত্ব নেওয়ার পর থেকেই লেভার মতো একজন 'পারফেক্ট' স্ট্রাইকারের খুঁজে আছেন বার্সা কোচ জাভি হার্নান্দেস।  

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে আসার পর থেকে জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে আছেন লেভা এবং এই সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের হয়ে ৩৪৩ গোল করেছেন তিনি। তার জাদুকরি পারফরম্যান্সে ভর করেই গত ৮টি বুন্দেসলিগা ও ৩টি জার্মান কাপের শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। লেভা নিজে এবার নিয়ে টানা পাঁচবারের মতো বুন্দেসলিগার সর্বোচ্চ গোলরক্ষকের পুরস্কার জিততে চলেছেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa