ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ শেষ করে উৎসবে মাতবে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
চ্যাম্পিয়ন্স লিগ শেষ করে উৎসবে মাতবে লিভারপুল

চলতি মৌসুমে দারুণ ফর্মে আছে ইংলিশ ক্লাব লিভারপুল। ইতোমধ্যে দুইটি শিরোপা জিতে ফেলেছে তারা।

সামনে আরও দুইটি শিরোপা হাতছানি দিচ্ছে অল রেডসদের। ‘কোয়াড্রপল’ অর্জন করতে চেষ্টাও কম করছে না ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।  

চলতি মৌসুমে চেলসিকে হারিয়ে ফেব্রুয়ারিতে লিগ কাপের শিরোপা নিজেদের করে নেয় লিভারপুল। এরপর গত শনিবার (১৪ মে) সেই চেলসিকে হারিয়েই এফএ কাপ চ্যাম্পিয়ন হয় তারা। সামনে রয়েছে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ। অবশ্য বাকি দুইটি শিরোপা জেতার আগেই তা উদযাপনের সময় নির্ধারণ করে ফেলেছে অল রেডসরা। ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচের পর শিরোপা উদযাপন করতে চায় তারা।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের প্রতিপক্ষ শক্তিশালী রিয়াল মাদ্রিদ। অবশ্য চলতি মৌসুমে অল রেডসদের পারফরম্যান্সই বলে দেয় রিয়ালকে তারা শক্ত হাতেই মোকাবেলা করার ক্ষমতা রাখে। এদিকে প্রিমিয়ার লিগেও ম্যানচেস্টার সিটির বিপক্ষে ভালো অবস্থানে রয়েছে লিভারপুল। ৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে অ্যানফিল্ডের দলটি। সমান ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। শেষ ম্যাচেই নির্ধারণ হবে শিরোপা যাচ্ছে কার ঘরে।

তবে প্রিমিয়ার লিগের আগেই চ্যাম্পিয়ন্স লিগ শেষ করে উদযাপন করতে চায় লিভারপুল। ২৮ মে এই প্রতিযোগীতার ফলাফল যাই হোক, পরদিন দেশে ফিরে ভিক্টোরি প‍্যারেড করবে অল রেডসরা। যেখানে পুরুষ দলের সঙ্গে যোগ দেবে উইমেন্স এফএ কাপ জেতা লিভারপুলের নারী দলও।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa