ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ফুটবল

জাতীয় দল থেকে অবসর নিলেন অবামেয়াং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মে ১৯, ২০২২
জাতীয় দল থেকে অবসর নিলেন অবামেয়াং

আফ্রিকান নেশন্স কাপের সবশেষ আসরেও গ্যাবনের হয়ে খেলেছিলেন বার্সেলোনা তারকা পিয়েরে এমেরিক অবামেয়াং। তবে এবার আর দেশটি পাচ্ছে না তাকে।

হঠাৎ করেই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি। বুধবার (১৮ মে) এক চিঠিতে অবসরের বিষয়টি গ্যাবন ফুটবল ফেডারেশকে জানান ৩২ বয়সী এই ফরোয়ার্ড।

চিঠিতে তিনি বলেন, ‘গর্বের সঙ্গে দেশকে ১৩ বছর প্রতিনিধিত্ব করার পর আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষের ঘোষণা দিচ্ছি। আমি গ্যাবনের মানুষ এবং যারা আমাকে ভালো ও খারাপ সময়ে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ’

গ্যাবনের হয়ে খেলার স্মৃতিগুলো হৃদয়ে ধারণ করে রাখার কথা জানিয়ে অবামেয়াং আরও বলেন, ‘যেদিন আমার অভিষেক হয়েছিল... বা যেদিন আমি আফ্রিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলাম, এমন অনেক দারুণ স্মৃতি আমার হৃদয়ে থাকবে। ’

অবামেয়াংয়ের জন্ম হয় ফ্রান্সে। দেশটির অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছিলেন তিনি। এরপর নিজের বাবার সূত্র ধরে গ্যাবনের হয়ে খেলার সিদ্ধান্ত নেন এই বার্সা ফরোয়ার্ড। দেশটির হয়ে ২০১৫ সালে ‘আফ্রিকান ফুটবল অব দা ইয়ার’ খেতাব জিতেন অবামেয়াং।  

গ্যাবনের হয়ে এ পর্যন্ত ৭২টি ম্যাচ খেলেন অবামেয়াং। ৩০টি গোল করে দেশটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa