ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

ফুটবল

কিংসের বিপক্ষে মোহনবাগানের বাঁচা-মরার লড়াই

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ২০, ২০২২
কিংসের বিপক্ষে মোহনবাগানের বাঁচা-মরার লড়াই

এএফসি কাপের শুরুটা ভালো হয়নি ভারতের ক্লাব মোহনবাগানের। নিজের দেশের ক্লাব গোকুলাম কেরেলার কাছে ৪-২ গোলে হেরে আসর শুরু করেছে তারা।

এএফসি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামীকাল বাংলাদেশের চ্যাম্পিয়ন ক্লাব বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে মোহনবাগান। আজ বিকেল পাঁচটায় মুখোমুখি হবে এই দুই দল।

প্রথম ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে জিতে স্বস্তিতেই রয়েছে বসুন্ধরা কিংস। দ্বিতীয় ম্যাচেও নিজেদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চান কোচ অস্কার ব্রুজন। তবে এই ম্যাচ মোহনবাগানের জন্য বাঁচা-মরার লড়াই। এই ম্যাচে হারলে কিংবা ড্র করলে পরের রাউন্ড নিশ্চিত করা কঠিন হয়ে যাবে দলটির জন্য। তাই কিংসের বিপক্ষে নিজেদের উজাড় করে দিয়ে লড়াই করতে চান বলে জানিয়েছেন মোহনবাগানের কোচ হুয়ান ফেরান্দো।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচে আমরা নিজেদের সেরাটা দিতে পারিনি। এই ম্যাচে আমরা নিজেদের সেরাটা খেলতে চাই। বসুন্ধরা শক্ত প্রতিপক্ষ। তবে আমরা আমাদের প্রতি আস্থা রাখছি। ’

প্রথম ম্যাচে ভালো করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে একই কৌশল অবলম্বন করবেন বলে জানিয়েছেন ফেরান্দো। তিনি বলেন, আমরা আগের কৌশলেই এগিয়ে যেতে চাই। দলের ফুটবলারদের প্রতি আমার আস্থা রয়েছে তাদের সামর্থ্য সম্পর্কে আমি জানি। ’

বসুন্ধরা কিংস প্রথম ম্যাচে মাজিয়াকে হারিয়ে সুবিধাজনক অবস্থানে থেকেই আগামীকাল মাঠে নামবে মোহনবাগানের বিপক্ষে। জিতে গেলে আঞ্চলিক সেমিফাইনালে ওঠার দরজটা প্রায় খুলেই যাবে কিংসের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলটি এবার সেই লক্ষ্য নিয়েই এএফসি কাপের মিশন শুরু করেছে। শুরুটা যেহেতু ভালো হয়েছে, শেষ দুটো ম্যাচেও ভালো করতে চায় বাংলাদেশের কিংসরা।

গত ১৯ এপ্রিল কলকাতার যুব ভারতীতে এএফসি কাপের প্লে-অফ ম্যাচে মুখোমুখি হয়েছিল আবাহনী ও মোহনবাগান। আবাহনী সে ম্যাচে ৩-১ গোলে হেরেছিল মোহনবাগান। একমাস পর সেই মাঠেই আগামীকাল দুই বাংলার আরেকটি ফুটবল লড়াই। এ ম্যাচটি কেবল দেশের ফুটবলের প্রতিশোধের বিষয় না, বিষয় বসুন্ধরা কিংসের এএফসি কাপের আঞ্চলিক সেমিফাইনাল খেলার সম্ভাবনা উজ্জ্বল করারও।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ২০ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa