ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ফুটবল

পিএসজিকে দি মারিয়ার অশ্রুসিক্ত বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, মে ২২, ২০২২
পিএসজিকে দি মারিয়ার অশ্রুসিক্ত বিদায়

অবশেষে ৭ বছরের বন্ধন ছিন্ন হলো। পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচটা খেলে ফেললেন আনহেল দি মারিয়া।

ম্যাচে এক গোল ও অ্যাসিস্ট করে ফরাসি জায়ান্টদের অশ্রুসিক্ত বিদায় বলে দিলেন এই আর্জেন্টাইন প্লে-মেকার।

ফরাসি লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে গতরাতে মাঠে নেমেছিল পিএসজি। প্যারিসিয়ানদের জার্সিতে আনহেল দি মারিয়ারও শেষ ম্যাচ ছিল এটি। ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে মেঁতের বিপক্ষে ম্যাচটিতে আলো ছড়িয়েছেন বিদায়ী ম্যাচ খেলতে নামা দি মারিয়া। যদিও কিলিয়ান এমবাপ্পের চুক্তি নবায়নকে ঘিরে উৎসবে মেতে ছিল পিএসজি সমর্থকরা। তবে ম্যাচ শেষে ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ অ্যাসিস্টদাতা এই ফুটবলারকে চোখের জলে বিদায় জানিয়েছে প্যারিসিয়ানরা।

বিদায়বেলায় নিজের আবেগ ধরে রাখতে পারেননি দি মারিয়া নিজেও। অঝোরে কেঁদেছেন তিনি। সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়ানোর পাশাপাশি হাত দিয়ে চোখের জল মুছতেও দেখা গেছে তাকে। বিদায়বেলায় দি মারিয়াকে প্রশংসায় ভাসিয়েছেন ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি, ‘আমাদের ক্লাবকে সব অবস্থায় প্রতিনিধিত্ব করা নিখুঁত একজন ফুটবলার হিসেবে ডি মারিয়াকে মনে রাখবে সমর্থকরা। ’

বিদায়ী ম্যাচে দি মারিয়া নিজে গোল করেছেন, সতীর্থকে দিয়ে করিয়েছেনও। তার দল ম্যাচটি জিতেছে ৫-০ ব্যবধানে। দি মারিয়ার সঙ্গে চুক্তি নবায়ন না করায় পিএসজি ছাড়ছেন ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা। ধারণা করা হচ্ছে, জুভেন্টাস কিংবা রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন তিনি।  

পিএসজিতে ৭ বছরের দীর্ঘ ক্যারিয়ারে বহু সাফল্যের সাক্ষী হয়েছেন দি মারিয়া। ২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে প্যারিসে যাওয়ার পর পিএসজির হয়ে ২৯৪ ম্যাচ খেলেছেন তিনি। এ সময়ে ক্লাবটির হয়ে ৯২টি গোল এবং ক্লাব রেকর্ড ১১৮টি অ্যাসিস্ট করেছেন তিনি। প্যারিসিয়ানদের হয়ে তিনি ১৪টি শিরোপা জিতেছেন। এর মধ্যে ৫টি আবার লিগ শিরোপা।  

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, মে ২২, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa