ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

লিভারপুলেই যাচ্ছেন নুনেজ, নিশ্চিত করলো বেনফিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০২২
লিভারপুলেই যাচ্ছেন নুনেজ, নিশ্চিত করলো বেনফিকা সংগৃহীত ছবি

একদিন আগেই খবরটি নিশ্চিত করেছিলেন প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। এবার ডারউইন নুনেজের লিভারপুলে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করলো তার সদ্য সাবেক ক্লাব বেনফিকাও।

সোমবার এক বিবৃতিতে বেনফিকা জানিয়েছে, সবমিলিয়ে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে অলরেডদের আস্তানায় খুঁটি গাড়তে যাচ্ছেন উরুগুইয়ান স্ট্রাইকার। এর মধ্যে ৭৫ মিলিয়ন ইউরো সরাসরি বেনফিকাকে দেবে লিভারপুল। বাকি ২৫ মিলিয়ন ইউরো বিভিন্ন খাতে খরচ ধরা হয়েছে। চুক্তির মেয়াদ ২০২৮ সাল পর্যন্ত,।

এর আগে গতকাল রোমানো টুইটে তিনি জানিয়েছেন, গত শনিবার পর্তুগালে লিভারপুল, বেনফিকা ও নুনেজের প্রতিনিধি মিলে চূড়ান্ত বৈঠকে বসেছিলেন। সেখানেই সব পক্ষের মধ্যে মতৈক্য হয়েছে। রোববার চুক্তি স্বাক্ষরও হয়ে গেছে। আগামীকাল মঙ্গলবার লিভারপুলের পক্ষ থেকে আসতে পারে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

রোমানোর দেওয়া তথ্যমতে, ট্রান্সফার ফি বাবদ বেনফিকাকে ৮০ মিলিয়ন ইউরো দেবে লিভারপুল। সেই সঙ্গে ২০ মিলিয়ন বোনাসও রয়েছে। চুক্তির কিছু অংশ পাবে তার সাবেক ক্লাব আলমেরিয়া। নুনেজদের সঙ্গে লিভারপুলের চুক্তির মেয়াদ ৬ বছর, অর্থাৎ ২০২৮ সাল পর্যন্ত। প্রতি বছর বেতন হিসেবে ১২ মিলিয়ন ইউরো পাবেন তিনি। চুক্তি স্বাক্ষরের ব্যাপারটি আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগে স্বাস্থ্য পরীক্ষা করানো হবে তার।

২০২১/২০২২ মৌসুমে পর্তুগিজ লিগের জায়ান্ট বেনফিকার জার্সিতে ৪১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন নুনেজ। তাকে কেনার জন্য নিজেদের ক্লাব রেকর্ড ভেঙেছে লিভারপুল। এর আগে ২০১৭ সালে সাউদাম্পটন থেকে ৮৫ মিলিয়ন ইউরোতে ভার্জিল ফন ডাইককে কিনেছিল ইংলিশ জায়ান্টরা। অর্থাৎ ডাচ সেন্টার-ব্যাক ছিলেন লিভারপুলের সবেচেয়ে দামি খেলোয়াড়।  

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa