ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

ক্রোয়েশিয়ার বিপক্ষেও হারল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
ক্রোয়েশিয়ার বিপক্ষেও হারল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

ম্যাচজুড়ে দারুণ সব আক্রমণ আর প্রতি-আক্রমণ। কিন্তু শেষ পর্যন্ত ক্রোয়েশিয়ার শুরুর দিকের গোলেই কপাল পুড়ল ফ্রান্সের।

অধরা জয় ধরা দিল না। ঘরের মাঠেই হারের মুখ দেখতে হলো কিলিয়ান এমবাপ্পে-করিম বেনজেমাদের।

সোমবার (১৩ জুন) রাতে ন্যাশন্স লিগের ‘এ’ গ্রুপে ঘরের মাঠে ফ্রান্সের বিপক্ষে ১-০ ব্যবধানের জয় পায় ক্রোয়েশিয়া। দলটির হয়ে একমাত্র গোলটি করেন লুকা মড্রিচ।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। বুদিমিরকে ইব্রাহিমা কোনাতে ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। সফল স্পট কিকে জাল খুঁজে নেন লুকা মড্রিচ। সপ্তম মিনিটে বেনজেমার দারুণ এক শট ঠেকিয়ে দেন ক্রোয়েশিয়া গোলরক্ষক। ২৯তম মিনিটে বল টেনে নিয়ে গোলপোস্টের বাইরে বল মারেন এনকুকু।

৩৯তম মিনিটে ব্যবধান বাড়াতে পারত ক্রোয়েশিয়া। লুকা মড্রিচের পাস থেকে বক্সে বুদিমিরকে খুঁজে নেন জুরানোভিচ। ওসাসুনা ফরোয়ার্ডের বুলেট গতির শট ঠেকিয়ে দেন ফ্রান্স ডিফেন্ডার কিমপেম্বে। বল দখলে এগিয়ে থাকা ফ্রান্স প্রথমার্ধে আর ফিরতে পারেনি সমতায়।  

বিরতির পর খেলতে নেমে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে ফ্রান্স। কিন্তু ক্রোয়েশিয়ার রক্ষণজালে আটকা পড়তে হয়েছে বারবার। ৬১তম মিনিটে দারুণ এক পাসে এমবাপ্পেকে খুঁজে নেয় এনকুকু। ফরাসি এই ফরোয়ার্ডের নিচু শট পা দিয়ে ঠেকিয়ে দেন ক্রোয়েশিয়ান গোলরক্ষক। ৭০তম মিনিটে এমবাপ্পের সঙ্গে পাস দেয়া নেয়ায় বক্সে ঢুকে পড়েন বেনজেমা। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

৮৮তম মিনিটে বাঁ দিক দিয়ে ব্লাসিককে খুঁজে নেন স্ট্যানিসিক। কিন্তু তার ধীরগতির শট সহজেই ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক। পরবর্তীতে আর কোনো গোল না হলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।
 
গ্রুপ ‘এ’-র অপর ম্যাচে অস্ট্রিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে ডেনমার্ক। ৪ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে দলটি। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে ক্রোয়েশিয়া। ৪ পয়েন্ট নিয়ে তিনে অস্ট্রিয়া ও ২ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে ফ্রান্স।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa