ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

লাতিন দলকে হারিয়ে বিশ্বকাপে এশিয়ার অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, জুন ১৪, ২০২২
লাতিন দলকে হারিয়ে বিশ্বকাপে এশিয়ার অস্ট্রেলিয়া

আরও একবার ফুটবল বিশ্বকাপের মঞ্চে জায়গা করে নিল অস্ট্রেলিয়া। তাতে শ্রেষ্ঠত্বের আসরে বাড়ল এশিয়ার প্রতিনিধির সংখ্যা।

সকারুসদের বিশ্বকাপের মঞ্চে নেওয়ার নায়ক হয়েছেন বদলি হিসেবে নামা গোলরক্ষক অ‍্যান্ড্রু রেডমেইন।

সোমবার কাতারের আহমাদ বান আলি স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০মিনিটেও গোলশূন্য থাকে অস্ট্রেলিয়া-পেরু প্লে অফ ম্যাচটি। পরে টাইব্রেকারে ৫-৪ গোলের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

মূল সময়ের ৮০ মিনিট পর্যন্ত সেভাবে সুযোগই তৈরি করতে পারেনি কোনো দল। পরে বেশ কয়েকটি সুযোগ এলেও কাজে লাগাতে পারেনি কেউ। টাইব্রেকারের প্রথম শটেই গোল করতে ব‍্যর্থ হন অস্ট্রেলিয়ার মার্টিন বয়েল। তবে পরের পাঁচটি শটেই গোল করে তারা।

পেরুর তৃতীয় শটে গোল পাননি ডিফেন্ডার লুইস আদভিনকুলা। ১১৬তম মিনিটে ক্রিস্তিয়ান কুয়েভার চোটের জন‍্য মাঠ ছাড়ায় বদলি হিসেবে মাঠে নামেন ভালেরা। তার ভাগ্যটাই পুড়েছিল শেষ অবধি। ভালেরার শট ঠেকিয়ে নায়ক বনে গেছেন রেডমেইন।

লাতিন আমেরিকা ও এশিয়ার বাছাইয়ে পঞ্চম হওয়া দলের প্লে-অফে নির্ধারিত হলো বিশ্বকাপের ৩১তম দল। মঙ্গলবার একই স্টেডিয়ামে শেষ স্থানটির জন‍্য লড়াই করবে কোস্টা রিকা ও নিউজিল‍্যান্ড।

নিজেদের টানা পঞ্চম ও সবমিলিয়ে ষষ্ঠ বিশ্বকাপ খেলতে যাওয়া অস্ট্রেলিয়া ডি গ্রুপে লড়বে ফ্রান্স, ডেনমার্ক ও তিউনিসিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময় : ০৮৫৯, জুন ১৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa