ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

বাদ পড়ে ফ্রান্স কোচ বললেন, ‘প্রতিটা ম্যাচ থেকেই অনেক কিছু শিখেছি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুন ১৪, ২০২২
বাদ পড়ে ফ্রান্স কোচ বললেন, ‘প্রতিটা ম্যাচ থেকেই অনেক কিছু শিখেছি’

ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে এবারের নেশন্স লিগের সব আশা শেষ হয়ে গেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের। লুকা মদ্রিচের পঞ্চম মিনিটের পেনাল্টিতে ১-০ গোলের জয়ে গত বিশ্বকাপে হারের প্রতিশোধ নিয়েছে ক্রোয়েশিয়া।

আগামী সেপ্টেম্বরে আবার মাঠে নামবে ফ্রান্স। তখন তাদের লড়তে হবে নেশন্স লিগের টপ টায়ারে টিকে থাকতে। নেশন্স লিগে নিজেদের এমন পারফরম্যান্সের জন্য ক্লান্তিকে দায়ী করেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী কোচ দিদেয়ের দেশম। সঙ্গে তিনি জানিয়েছেন, প্রতিটি ম্যাচ থেকেই শিখেছেন অনেক কিছু।

দেশম বলেছেন, ‘এই জুন মাসটা ফলাফলের দিক থেকে খুব কঠিন ছিল। আমাদের যথেষ্ট এনার্জি ও শক্তি ছিল না, যেটা বিপক্ষ দলগুলোর বেশি ছিল। আমরাও সফল হইনি। সব কিছুর ঊর্ধ্বে ছিল সতেজ থাকা, যেটা ছিল না। এই ধরনের ফলাফলে সবসময়ই শেখার কিছু থাকে। প্রতিটা ম্যাচ থেকেই অনেক কিছু শিখেছি। ’

‘ম্যাচের ধারাবাহিকতা ছিল খুব কঠিন। আমরা প্রতি ম্যাচেই খেলোয়াড় হারিয়েছি। এতে কোনো সন্দেহ নেই অন্যদেরও ক্লান্তি ছিল। খেলোয়াড়দের নিজেদের মাথাকে পরিষ্কার করে আবার নতুন মৌসুমের জন্য তাদের ক্লাবে ফিরতে হবে।  

ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর বহু দিনের একটা ধারাও ভেঙে গেছে ফ্রান্সের। ২৩ ম্যাচ পর কোনো গোলের দেখা পায়নি তার। সর্বশেষ এমন ঘটনা ঘটেছিল ২০২০ সালের নভেম্বরে।

বাংলাদেশ সময় : ১২১৬, জুন ১৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa