ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

বেনফিকার নুনেজ এখন লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২২
বেনফিকার নুনেজ এখন লিভারপুলের

অবশেষে বেনফিকা ছেড়ে আনুষ্ঠানিকভাবে লিভারপুলে নাম লেখালেন ডারউইন নুনেজ। উরুগুইয়ান স্ট্রাইকারকে কিনতে ক্লাব রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করছে অলরেডরা।

 

বুধবার লিভারপুলের সঙ্গে ছয় বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ২২ বছর বয়সী নুনেজ। গত সোমবার নুনেজের লিভারপুলে পাড়ি জমানোর ব্যাপারটি নিশ্চিত করেছিল বেনফিকা। বাকি ছিল স্বাস্থ্য পরীক্ষা ও চুক্তি স্বাক্ষরের বাকি আনুষ্ঠানিকতা। সেটাও আজ শেষ হলো।

সবমিলিয়ে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে অলরেডদের আস্তানায় খুঁটি গাড়তে যাচ্ছেন উরুগুইয়ান স্ট্রাইকার। এর মধ্যে ৭৫ মিলিয়ন ইউরো সরাসরি বেনফিকাকে দেবে লিভারপুল। বাকি ২৫ মিলিয়ন ইউরো বিভিন্ন খাতে খরচ ধরা হয়েছে। চুক্তির মেয়াদ ২০২৮ সাল পর্যন্ত,।

গত শনিবার পর্তুগালে লিভারপুল, বেনফিকা ও নুনেজের প্রতিনিধি মিলে চূড়ান্ত বৈঠকে বসেছিলেন। সেখানেই সব পক্ষের মধ্যে মতৈক্য হয়েছে। চুক্তি অনুযায়ী, ট্রান্সফার ফি বাবদ বেনফিকাকে ৮০ মিলিয়ন ইউরো দেবে লিভারপুল। সেই সঙ্গে ২০ মিলিয়ন বোনাসও রয়েছে। চুক্তির কিছু অংশ পাবে তার সাবেক ক্লাব আলমেরিয়া। নুনেজদের সঙ্গে লিভারপুলের চুক্তির মেয়াদ ৬ বছর, অর্থাৎ ২০২৮ সাল পর্যন্ত। প্রতি বছর বেতন হিসেবে ১২ মিলিয়ন ইউরো পাবেন তিনি।  

২০২১/২০২২ মৌসুমে পর্তুগিজ লিগের জায়ান্ট বেনফিকার জার্সিতে ৪১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন নুনেজ। উরুগুয়ের জার্সিতে ১১ ম্যাচ খেলা এই তরুণ স্ট্রাইকার পর্তুগালের শীর্ষ লিগে গত মৌসুমে ২৮ ম্যাচে ২৬ গোল করেছিলেন। এর মধ্যে শুরুর একাদশে ছিলেন এমন ২৪ ম্যাচে করেছিলেন ২৫ গোল। প্রিমেইরা লিগের গত আসরের শীর্ষ গোলদাতা হয়েছিল তিনি। চ্যাম্পিয়নস লিগে মাত্র ১০ ম্যাচে তাঁর ৬টি গোল আছে। এর মধ্যে তাঁর বর্তমান ক্লাব লিভারপুলের বিপক্ষেই গত এপ্রিলে কোয়ার্টার ফাইনালের দুই লেগেই ১টি করে গোল করেছিলেন তিনি।

নুনেজকে কেনার জন্য নিজেদের ক্লাব রেকর্ড ভেঙেছে লিভারপুল। এর আগে ২০১৭ সালে সাউদাম্পটন থেকে ৮৫ মিলিয়ন ইউরোতে ভার্জিল ফন ডাইককে কিনেছিল ইংলিশ জায়ান্টরা। অর্থাৎ ডাচ সেন্টার-ব্যাক ছিলেন লিভারপুলের সবেচেয়ে দামি খেলোয়াড়। লিভারপুলে তিনি ২৭ নম্বর জার্সি পরে খেলবেন। লুইস সুয়ারেস ও সেবাস্তিয়ান কোতেসের পর তৃতীয় উরুগুইয়ান হিসেবে অ্যানফিল্ডে যোগ দিলেন নুনেজ।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa