ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপে কোস্টারিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
বিশ্বকাপে কোস্টারিকা

বিশ্বকাপের প্লে-অফে নিউজিল্যান্ডকে হারিয়ে মূল পর্ খেলার যোগ্যতা অর্জন করেছে কোস্টারিকা। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় কোস্টারিকা।

এরপর এই লিড ধরে রেখে খেলেছে তারা। ম্যাচে আর কোনও গোল না হওয়ায়া এই ১-০ ব্যাবধানেই জয় নিয়ে বিশ্বকাপে খেলবে কোস্টারিকা।

কাতারের আহমাদ বিন আলি স্টেডিয়ামে  টানা তৃতীয় ও সব মিলিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নেওয়া গোলটি করেছেন জোয়েল কাম্পবেল।  

জিউইসন বেনেটের স্কয়ার পাস থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন সাবেক আর্সেনাল স্ট্রাইকার কাম্পবেল। লম্বা একটা সময় পর্যন্ত গোলের জন্য সেটাই ছিল কোস্টা রিকার একমাত্র শট।

কনকাকাফ অঞ্চলের চতুর্থ দল ও ওসেনিয়া কনফেডারেশন চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে শেষ হলো বিশ্বকাপের বাছাই পর্ব।  ৩২তম দল হিসেবে চূড়ান্ত পর্ব নিশ্চিত করল কোস্টা রিকা। ‘ই’ গ্রুপে জাপান এবং সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ও জার্মানির সঙ্গী হলো তারা।  

আগামী ২১ নভেম্বর থেকে ১৮ পর্যন্ত চলবে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব।

বাংলাদেশ সময়: ০৩৪০ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa