ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালয়েশিয়াকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
মালয়েশিয়াকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা ছবি: শোয়েব মিথুন

মালয়েশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের শুরু থেকেই দারুণ আক্রমণে থাকে বাংলাদেশের মেয়েরা। একের পর এক গোলে ফিফা র‌্যাংকিংয়ের ৬১ ধাপ উপরে থাকা দলটিকে করে বিধ্বস্ত।

প্রথমার্ধে ৪ গোলের পর দ্বিতীয়ার্ধে ২ গোল করে সফরকারীদের গোলবন্যায় ভাসাল সাবিনা খাতুন-আঁখি খাতুনরা।

কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ জুন) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৬-০ গোলে জিতেছে বাংলাদেশ। ম্যাচে জোড়া গোল করেছেন আঁখি খাতুন। একটি করে গোল আসে সাবিনা খাতুন, সিরাত জাহান স্বপ্না, মনিকা চাকমা ও কৃষ্ণা রানী সরকারের পা থেকে।

কয়েকদিন আগে মালয়েশিয়ায় এশিয়ান কাপ বাছাই ফুটবলের শেষ ম্যাচে জামাল ভূঁইয়াদের ৪-১ গোলে হারিয়েছিল স্বাগতিকরা। ছেলেরা হারার সেই প্রতিশোধ মেয়েরা ঠিকঠাকভাবেই আদায় করে নিল।

গোল করে বাংলাদেশ দলের উচ্ছ্বাস | ছবি: শোয়েব মিথুন

শক্তি সামর্থ্যের বিচারে ম্যাচে মালয়েশিয়াই ছিল ফেবারিট। কিন্তু মাঠের লড়াইয়ে বাংলার বাঘিনীদের গর্জনের সামনে অসহায় আত্মসমর্পন করেন মালয়েশিয়ার মেয়েরা। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। ডান দিক থেকে সানজিদার ক্রসে সাবিনার শট ক্রসবারের ওপর দিয়ে গেলে সে যাত্রা রক্ষা পায় মালয়েশিয়া।

বাংলাদেশের মেয়েদের গোল উদযাপন | ছবি: শোয়েব মিথুন

নবম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। মারিয়া মান্ডার কর্নার থেকে আঁখি খাতুন ডান পা দিয়ে সহজেই জাল খুঁজে নেন। ২৬তম মিনিটে ডান দিক থেকে সিরাত জাহান স্বপ্নার ক্রস ধরে অধিনায়ক সাবিনা খাতুন গোলরক্ষককে কাটিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন।

উল্লাস করছেন সাবিনা-আঁখি খাতুনরা | ছবি: শোয়েব মিথুন

৩০তম মিনিটে সাবিনার ক্রস থেকে আঁখি খাতুন ডান পায়ের টোকায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল পূর্ণ করেন। প্রথমার্ধের শেষ গোলটি করেছেন সিরাত জাহান স্বপ্না। সাবিনার বাড়িয়ে দেওয়া বলটা শুধু জালে পাঠিয়েছেন তিনি।

মালয়েশিয়ার ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করতে ব্যস্ত সাবিনা | ছবি: শোয়েব মিথুন

৬৭তম মিনিটে মালয়েশিয়ার ডিফেন্ডারদের বোকা বানিয়ে সহজেই দলের পঞ্চম গোলটি করেছেন মিডফিল্ডার মনিকা চাকমা। ৭৪তম মিনিটে রিতু পর্নার লবে কৃষ্ণা রানী সরকারের হেড জড়িয়ে যায় মালয়েশিয়ার জালে। ৬-০ স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের দল।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।