ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ফুটবল

ম্যানইউয়ে ‘অসুখী’ রোনালদোকে চায় মরিনহোর রোমা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
ম্যানইউয়ে ‘অসুখী’ রোনালদোকে চায় মরিনহোর রোমা! সংগৃহীত ছবি

অনেক ঢাকঢোল পিটিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে ফিরিয়ে এনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু গত মৌসুমে রেড ডেভিলদের ভরাডুবির পর পর্তুগিজ উইঙ্গারের ভবিষ্যৎ নিয়েই অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এর মধ্যেই দলদবলের বাজারে নতুন গুঞ্জন, রোনালদোকে পেতে হুট করেই মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে ইতালিয়ান ক্লাব রোমা।

রোনালদো নিজে এখনও কোনো ইঙ্গিত না দিলেও তার ওল্ড ট্রাফোর্ড ছাড়ার সম্ভাবনাই বেশি। এর আগে বায়ার্ন মিউনিখের পক্ষ থেকে আগ্রহ প্রকাশের খবর শোনা গিয়েছিল। কিন্তু খবরটিকে অস্বীকার করে বাভারিয়ানরা। এরপরই মাঠে রোমার আগমন। রোনালদোর সাবেক গুরু হোসে মরিনহো নাকি স্বদেশী তারকাকে পেতে রোমার মালিকপক্ষকে চাপ দিচ্ছেন।

রোনালদো-রোমার সম্ভাব্য মিলন নিয়ে ইঙ্গিতটা দিয়েছেন ইতালিয়ান ক্লাবটির সাবেক ডিফেন্ডার ফ্যাবিও পাত্রুজ্জি। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি আছে। কিন্তু গত মৌসুমের ফলাফলের কারণেই তার প্রতি আগ্রহ কমে গেছে ইউনাইটেডের।  

ইংলিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, নতুন ম্যানইউ কোচ এরিক টেন হাগের পরিকল্পনায় আছেন রোনালদো। এমনকি পর্তুগালের ফুটবল যুবরাজ নিজেই সাবেক আয়াক্স কোচের প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেছেন। কিন্তু দুই পক্ষের মধ্যে যে কিছু জায়গায় এখনও দূরত্ব রয়েছে তা যেন দিবালোকের মতোই স্পষ্ট। বিশেষ করে ম্যানইউয়ের পক্ষ থেকে রোনালদোকে নিয়ে গত মৌসুমের সেই উচ্ছ্বাস এবার দেখা যাচ্ছে না।

রোনালদোর প্রতি রোমার আগ্রহের পেছনে মূল ভূমিকা অবশ্যই মরিনহোর। রিয়াল মাদ্রিদে অবশ্য রোনালদোর সঙ্গে পর্তুগিজ কোচের সম্পর্ক তেমন ভালো ছিল না। কিন্তু দুজনের মধ্যে পেশাদারির জায়গাটা অটুট ছিল।  

মরিনহো নিজে অবশ্য রোমায় ভালোই সময় কাটাচ্ছেন। ম্যানইউ ও টটেনহ্যাম ছাড়ার পর গত মৌসুমে রোমার দায়িত্ব নিয়ে দলটিকে উয়েফা কনফারেন্স লিগ জিতিয়েছেন। ফলে কোচ হিসেবে তার অবস্থান আরও উঁচুতে উঠেছে।  

গুঞ্জন যদি সত্যি হয় তাহলে দ্বিতীয়বারের মতো ইতালিয়ান লিগে ফিরতে চলেছেন রোনালদো। এর আগে জুভেন্টাসে খেলেছেন পর্তুগালের অধিনায়ক। কিন্তু রোমার মতো ক্লাবের পক্ষে রোনালদোর বিশাল অঙ্কের বেতন-ভাতা পরিশোধ করা কতটুকু সম্ভব সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa