ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ফুটবল

টানা চতুর্থবার সাফের প্রেসিডেন্ট হলেন সালাউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২২
টানা চতুর্থবার সাফের প্রেসিডেন্ট হলেন সালাউদ্দিন

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। এই নিয়ে টানা চতুর্থবার সাফের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি।

 

২০০৯ সাল থেকে এখন পর্যন্ত টানা দক্ষিণ এশিয়ান ফুটবলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সাবেক এই তারকা ফুটবলার।  

শনিবার (২ জুলাই) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সাফের কংগ্রেস শেষে সভাপতি হিসেবে সালাউদ্দিনের নাম ঘোষণা করেন সাফের সেক্রেটারি আনওয়ারুল হক হেলাল।  

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাফের প্রেসিডেন্ট হচ্ছেন সালাউদ্দিন— এটা আগে থেকেই নিশ্চিত ছিল। বাকি ছয় দেশ থেকে কেউ মনোনয়নপত্র জমা দেননি। আজ সব দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে হওয়া কংগ্রেসে চূড়ান্ত ঘোষণা চলে এলো।  

কমিটিতে এখনও চারটি পদে নির্বাচন হয়নি। আগামী বছরের কংগ্রেসে ঐ চার পদে নির্বাচন হবে। নেপাল ফুটবলে নতুন কমিটি গঠন হয়েছে। এছাড়া পাকিস্তানের প্রতিনিধিদের কিছু সমস্যার কারণে চার পদে নির্বাচন স্থগিত হয়েছে।

২০০৯ থেকে সালাউদ্দিনের অধীনে সাফের ২২টি টুর্নামেন্ট হয়েছে। তার মধ্যে ৬টি সাফ চ্যাম্পিয়নশিপ ও ৫টি নারী চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে।

আগামী মৌসুম থেকে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ চালু করার কথা জানিয়েছেন নবনির্বাচিত সভাপতি সালাউদ্দিন। তিনি বলেন, ‘আগামী মৌসুম থেকে আমরা নতুন একটি টুর্নামেন্ট চালু করার কথা চিন্তা করেছি। ক্লাব চ্যাম্পিয়নশিপ চালু করবো আমরা। এক ক্যালেন্ডার বছরে এর চাইতে বেশি  টুর্নামেন্ট আয়োজন সম্ভব হবে না। এক বছর পর পর এই টুর্নামেন্টটি আয়োজিত হবে। ’

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa