ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

৯১-১ এবং ৯৫-০ অবাস্তব স্কোরলাইনের ম্যাচ দুটি নিয়ে তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
৯১-১ এবং ৯৫-০ অবাস্তব স্কোরলাইনের ম্যাচ দুটি নিয়ে তদন্ত শুরু

পশ্চিম আফ্রিকার প্রথম বিভাগের দুটি খেলার অদ্ভুতুড়ে স্কোরলাইনে জয় পেয়েছে গাল্ফ এফসি এবং কাহুলা রেঞ্জার্স। গাল্ফ এফসি কোকুইমা লেবাননকে ৯১-১ ব্যাবধানে হারিয়েছে।

অন্যম্যাচে লেমবেনবু ইউনাইটেডকে ৯৫-০ গোলে হারিয়েছে কাহুলা রেঞ্জার্স। ৯০ মিনিটের ফুটবল খেলায় এমন স্কোরলাইন কার্যত অসম্ভব। এই অদ্ভুতুরে দুই ম্যাচ নিয়ে তদন্ত শুরু করছে সিয়েরা লিওল ফুটবল অ্যাসোসিয়েশন (এসএলএফএ)।  

এসএলএফএ এক বিবৃতিতে বলেছে, ‘ফুটবল ম্যাচে এই ধরনের স্কোর অসম্ভব। কিভাবে এটা হলো এর তদন্ত আমরা শুরু করেছি। এই ম্যাচগুলোতে যদি কোনও গড়াপেটার প্রমান মেলে তবে আমরা কোনও ছাড় দিব না জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। ’

‘ফিফা এবং সিএএফ এর মতো আমরাও ম্যাচ গড়াপেটার বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করি। ’

 তদন্তে যদি এই ম্যাচে কোনও দুর্নীতির আলামত না পাওয়া যায় তবে এই দুই ম্যাচ ফুটবলের সর্বোচ্চ ব্যাবধানের জয়ের তালিকায় থাকবে।

ফুটবলে সবচেয়ে বড় ব্যাবধানে জয়ের রেকর্ড মাদাগাস্কারের এএস আদিমার দখলে। তারা ১৪৯-০ ব্যাবধানে হারিয়েছিল সো এমাইরেনকে। ঐ ম্যাচে রেফারির উপর ক্ষুদ্ধ হয়ে নিজেদের জালেই একের পরেএক গোল করেছিলেন এমাইরেনের ফুটবলাররা।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa