ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বার্সেলোনাতে নাম লিখিয়েই ছাড়লেন লেভানডফস্কি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
বার্সেলোনাতে নাম লিখিয়েই ছাড়লেন লেভানডফস্কি

বার্সেলোনার একটা স্ট্রাইকার দরকার। কে হবেন সেটা? রবার্ট লেভানডফস্কি হতে পারেন।

কিন্তু তাকে আনতে গিয়ে বাধ সাধল। বায়ার্ন মিউনিখ কিছুতেই ছাড়তে চায় না পোল্যান্ড তারকাকে। লেভানডফস্কিও নাছোড় বান্দা, বার্সেলোনায় আসবেনই তিনি।  

শেষ পর্যন্ত কাতালান ক্লাবটিতে তার নাম লেখানো নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখের টুইটার। পরে খবরটি নিশ্চিত করে বার্সেলোনাও। জানা গেছে, ৪৫ মিলিয়ন ইউরোতে তাকে দলে নিচ্ছে তারা।  

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বায়ার্ন মিউনিখের হয়ে ৫০ গোল করেন লেভানডফস্কি। কিন্তু এরপরই তিনি জানান ক্লাব ছাড়তে চাওয়ার ইচ্ছের কথা। কিন্তু তাকে ধরে রাখতে সব রকমের চেষ্টা করে বায়ার্ন, ২০২৩ সালে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ফ্রি অ্যাজেন্ট হিসেবে যেতে দিতেও আপত্তি ছিল না তাদের।

গত ১২ জুলাই বায়ার্নের অনুশীলনেও যোগ দিয়েছিলেন লেভান্ডফস্কি। কিন্তু অবশেষে তাকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিলো জার্মান ক্লাবটি। তাতে পূরণ হচ্ছে পুলিশ তারকার বার্সায় খেলতে চাওয়ার ইচ্ছে।

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে আসার পর থেকে জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে আছেন লেভা। এই সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের হয়ে ৩৪৩ গোল করেছেন তিনি। তার জাদুকরি পারফরম্যান্সে ভর করেই গত ৮টি বুন্দেসলিগা ও ৩টি জার্মান কাপের শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন। লেভা নিজে গত মৌসুমসহ টানা পাঁচবারের মতো বুন্দেসলিগার সর্বোচ্চ গোলরক্ষকের পুরস্কার জিতেছেন।  

বাংলাদেশ সময় : ২৩১৩, জুলাই ১৬, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa