ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

লেভানডফস্কির আবেগী বিদায়ী বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
লেভানডফস্কির আবেগী বিদায়ী বার্তা

বেতন-ভাতা নিয়ে বনিবনা না হওয়ায় বায়ার্ন মিউনিখ কর্তাদের সঙ্গে রবার্ট লেভানদোফস্কির সম্পর্কের টানাপোড়েন তৈরি হয়। যেকারণে বাভারিয়ানদের অনিচ্ছা সত্বেও চুক্তির মেয়াদ এক বছর বাকি রেখেই অ্যালিয়াঞ্জ অ্যারেনাকে বিদায় জানিয়েছেন পোলিশ স্ট্রাইকার।

শেষটা সুন্দর না হলেও বিদায়বেলায় বায়ার্ন মিউনিখকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন বার্সার স্বপ্ন সারথি হতে চলা লেভানদোফস্কি।

সাবেক দল-সতীর্থ এবং প্রিয় সমর্থকগোষ্ঠীকে ধন্যবাদ জানান লেভানদোভস্কি। তিনি বলেন, ‘আমি আমার সব সতীর্থ, ক্লাবের সব কর্মচারী এবং এফসি বায়ার্নের ম্যানেজমেন্ট সহ যারা আমাকে সমর্থন দিয়ে গেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। সবার জন্যই আমরা অনেক শিরোপা জিততে পেরেছি। সবার ওপরে আমি সমর্থকদের কৃতজ্ঞতা জানাই-আপনারাই এই ক্লাব তৈরি করেছেন। ’

‘আমরা খেলোয়াড়রা এখানে কেবল একটা মুহূর্তের জন্য থাকি। আমার জন্য সেই মুহূর্তটা অসাধারণ আটটি বছর এবং এই স্মৃতি সারাটা জীবন আমার মনে থাকবে। ’

বায়ার্ন ভক্তদের ধন্যবাদ জানিয়ে লেভা বলেন, ‘সবার ওপরে আমি সমর্থকদের কৃতজ্ঞতা জানাই। আপনারাই এই ক্লাব তৈরি করেছেন। আমরা খেলোয়াড়রা এখানে কেবল একটা মুহূর্তের জন্য থাকি। আমার জন্য সেই মুহূর্তটা অসাধারণ। আটটি বছর এবং এই স্মৃতি আমার সারাজীবন মনে থাকবে। আমরা সবাই মিলে যা কিছু অর্জন করেছি, সেজন্য আমি গর্বিত। আমি আবারো এই ক্লাবের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই, তারাই বায়ার্নকে বিশেষ একটি ক্লাব করে তুলেছে। ’

পোল্যান্ডের হয়ে ১৩২ ম্যাচে ৭৬ গোল করা লেভানদোভস্কি বরুশিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্নে যোগ দেন ২০১৪ সালে। দীর্ঘ এই সময়ে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭৫ ম্যাচে তার গোল ৩৪৪টি। গত কয়েক মৌসুমে তো তিনি হয়ে উঠেছিলেন গোল মেশিন। ভেঙে দেন অনেক রেকর্ড।

দীর্ঘ ৮ বছরে বাভারিয়ানদের হয়ে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন তিনি। নিজে হয়ে উঠেছেন গোল মেশিন। গড়েছেন একের পর এক রেকর্ড। ২০২০ ব্যালন ডি’অরের মনোনয়ন প্রাপ্ত লেভা টানা দু’বার জিতেছেন ফিফা বর্ষসেরার পুরস্কার। ক্যারিয়ারের সেরা সময় যেখানে কাটিয়েছেন, সেই অ্যালিয়াঞ্জ অ্যারেনা ছাড়তেই উদগ্রীব হয়ে উঠেছিলেন লেভা। তবে অন্তিম মুহূর্তে তিক্ততা ভুলে জানালেন, বায়ার্নে কাটানো সময় আজীবন মনে রাখবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa