ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দেশের গণ্ডি পেরিয়ে কিংসের জয়জয়কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
দেশের গণ্ডি পেরিয়ে কিংসের জয়জয়কার

দেশের শীর্ষ লিগে অভিষেক হওয়ার পর টানা তিনবার শিরোপা জিতে ঘরোয়া ফুটবলে নতুন ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস। সোমবার (১৮ জুলাই) মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক শিরোপা জিতেছে লাল জার্সি-ধারীরা।

এর ফলে অনন্য এক ইতিহাসও গড়ে ফেলেছে দলটি। এমন ইতিহাসের খবর বাংলাদেশের গণ্ডি পেরিয়ে চলে গেছে স্প্যানিশ সংবাদ মাধ্যমেও। ক্রীড়া দৈনিক মার্কা ফলাও করে প্রচার করেছে এই সংবাদ।

এই লিগ জয়ের ফলে বাংলাদেশের ফুটবলে বিশেষ ইতিহাস গড়ে বসুন্ধরা কিংস। শীর্ষ পর্যায়ে হ্যাটট্রিক লিগ শিরোপা আছে আবাহনী আর মোহামেডানের। তবে অভিষেকেই হ্যাটট্রিক লিগ শিরোপার রেকর্ড নেই কোনো ক্লাবের। বসুন্ধরা সেই কীর্তি গড়েছে।

বসুন্ধরার এমন ইতিহাসের খবরই মার্কা প্রকাশ করেছে। এর আগে গত বছরও বসুন্ধরার হয়ে অস্কারের সাফল্যের খবর ছাপিয়েছিল দেশটির সংবাদ মাধ্যম।

ঘরোয়া ফুটবল লিগে হ্যাটট্রিক শিরোপার রেকর্ড রয়েছে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী ও মোহামেডানের। ১৯৮৩-৮৫ আবাহনী ও ১৯৮৬-৮৮ মোহামেডান হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে। ২০০৭ সাল থেকে পেশাদার লিগ শুরু হওয়ার পর একমাত্র আবাহনীর হ্যাটট্রিক শিরোপা আছে। ২০১০ সালে অভিষেক হওয়া শেখ জামাল টানা দুই বার জিতলেও হ্যাটট্রিক করা হয়নি৷ ২০১৮ সালে প্রিমিয়ারে অভিষেক হওয়া বসুন্ধরা কিংস হ্যাটট্রিক শিরোপা জিতে নতুন এক ইতিহাসই গড়ে ফেলেছে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa