ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

টাকা ছাড়া কীভাবে বার্সা এত খেলোয়াড় কিনছে, বুঝতে পারছেন না তিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
টাকা ছাড়া কীভাবে বার্সা এত খেলোয়াড় কিনছে, বুঝতে পারছেন না তিনি

বার্সেলোনার অর্থনৈতিক দৈন্য দশার কথা সবারই জানা। ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ছাড়তে হয়েছে এই কারণে।

ঋণের বোঝায় আটকে থাকা ক্লাবটিকে দুশ্চিন্তাও ছিল অনেক। কিন্তু এবার গ্রীষ্মকালীন দলবদলে চমকেই দিচ্ছে বার্সা।  

একের পর এক তারকা খেলোয়াড়কে দলে ভেড়াচ্ছে তারা। ব্রাজিলিয়ান রাফিনহার পর চড়া দামে বায়ার্ন মিউনিখ থেকে নিয়ে এসেছে সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কিকে। কীভাবে টাকার সঙ্কটে থাকা বার্সেলোনা চড়া দামে খেলোয়াড় কিনছে, বুঝতে পারছেন না বায়ার্ন মিউনিখের কোচ হুলিয়ান নাগালসম্যান।

তিনি বলেছেন, ‘এটা পৃথিবীর একমাত্র ক্লাব যাদের টাকা নেই কিন্তু তারা যত খেলোয়াড় চাইছে, সবাইকে কিনে নিচ্ছে। আমি জানি না তারা এটা কীভাবে করছে। এটা কিছুটা অদ্ভূত, কিছুটা পাগলামি। ’

৫০ মিলিয়নের বেশি খরচ করে ৩৩ বছর বয়সী লেভান্ডফস্কিকে দলে নিয়েছে বার্সা। কিন্তু ক্লাবটি প্রায় এক বিলিয়ন ডলার ‍ঋণের বোঝার নিচে আছে বলে জানা যাচ্ছে। যদিও সম্প্রীতি টিভি সত্ত্ব বিক্রিসহ আরও বেশ কিছু খাত থেকে মোটা অঙ্কের টাকা পেয়েছে তারা।  

রাফিনহা ও লেভান্ডফস্কি ছাড়াও আরও কিছু খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে বার্সা। এসি মিলান থেকে ফ্রাঙ্ক কেসেসি ও চেলসি থেকে আন্দ্রেস ক্রিস্টিয়ানসেনকে চলতি মৌসুমেই নিজেদের করে নিয়েছে তারা। চুক্তি নবায়ন করেছে ওসমান দেম্বেলের সঙ্গেও।  

বাংলাদেশ সময় : ১২০০, জুলাই ২০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa