ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ম্যানসিটির গোল উৎসবের রাতে আর্সেনালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
ম্যানসিটির গোল উৎসবের রাতে আর্সেনালের দারুণ জয়

ম্যানচেস্টার সিটির ঘরের মাঠে নিজের অভিষেক ম্যাচে গোলের দেখা পাননি আর্লিং হল্যান্ড। তাতে অবশ্য সিটিজেনদের জয় পেতে কোনো অসুবিধা হয়নি।

বরং বোর্নমাউথের জালে গোল উৎসব করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে একই রাতে লেস্টার সিটির বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে সিটি ৪-০ গোলে হারিয়েছে বোর্নমাউথকে। ইতিহাদ স্টেডিয়ামে শনিবার রাতে একটি করে গোল করেছেন স্বাগতিক দলের গুন্দোয়ান, কেভিন ডি ব্রুইনা ও ফিল ফোডেন। বাকি গোলটি নিজেদের জালে করেছেন সফরকারী দলের লের্মা।  

সিটির নতুন তারকা হল্যান্ড গত সপ্তাহে প্রিমিয়ার লিগ অভিষেক ম্যাচে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জোড়া গোল করেছিলেন। কিন্তু তিনি জালের খোঁজ পাননি। অবশ্য ১৯তম মিনিটে এই নরওয়েজিয়ান স্ট্রাইকারের অ্যাসিস্টেই সিটিকে প্রথম গোল পাইয়ে দেন গুন্দোয়ান।  

খেলার শুরু থেকেই আধিপত্য দেখানো সিটি এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় গোলের দেখা পায় ৩১তম মিনিটে। এবার প্রায় একক প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন বেলজিয়ান মিডফিল্ডার ডি ব্রুইনা। প্রথমার্ধের বিরতির আগেই বোর্নমাউথ তৃতীয় গোল হজম করে। এবার ডি ব্রুইনার পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষ গোলরক্ষক মার্ক ট্রাভের্সকে পরাস্ত করেন ফোডেন। এরপর দ্বিতীয়ার্ধে হুয়াও কানসেলোর নিচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন বোর্নমাউথের লের্মা।

এই নিয়ে টানা দ্বিতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রইলো সিটি।  

অন্যদিকে একই রাতে গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে লেস্টার সিটিকে ৪-২ এ হারিয়েছে আর্সেনাল। ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস সিটি ছেড়ে গানারদের সঙ্গে যোগ দেওয়ার পর এই প্রথম গোলের দেখা পেলেন। এমনকি বেশ কয়েকবার হ্যাটট্রিক করার সুযোগও এসেছিল তার সামনে। তবে তা না হলেও সতীর্থদের দিয়ে দুটি গোল করিয়েছেন তিনি।  

খেলার ২৩তম মিনিটেই লেস্টারের জাল কাঁপান জেসুস। এরপর ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। চাপের মুখে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা চালায় লেস্টার। ৫৩তম মিনিটে সালিবা নিজেদের জালে বল জড়ালে ব্যবধান কমায় তারা। কিন্তু সিটির গ্র্যানিত জাকা ব্যবধান ফেরে বাড়িয়ে দেন।

৭৪তম মিনিটে ফের ব্যবধান কমায় লেস্টার। এবার লক্ষ্যভেদ করেন ম্যাডিসন। তবে পরের মিনিটেই ফের ব্যবধান আগের অবস্থায় ফিরিয়ে আনেন সিটির মার্তিনেল্লি। এই নিয়ে টানা দ্বিতীয় জয় পাওয়া আর্সেনাল টেবিলের দুইয়ে অবস্থান করছে।  

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa