ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মালদ্বীপকে উড়িয়ে সবার আগে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
মালদ্বীপকে উড়িয়ে সবার আগে সেমিফাইনালে বাংলাদেশ

মালদ্বীপকে হারিয়ে সবার আগে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।  

আজ বুধবার শ্রীলঙ্কার কলম্বোয় ৫-০ গোলে জয় তুলে নিয়েছে পল স্মলির শিষ্যরা।

ম্যাচে হ্যাটট্রিক করেছেন মিরাজুল ইসলাম। একটি করে গোল করেছেন নাজমুল হুদা ফয়সাল ও মুর্শেদ আলী।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারায় বাংলাদেশের কিশোররা। এ নিয়ে টানা দুই জয়ে গ্রুপ 'এ'-এর চ্যাম্পিয়ন হয়ে শেষ উঠল তারা। সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ‘বি’ গ্রুপের রানার্স-আপ দল। সেখানে লড়ছে ভারত, ভুটান ও নেপাল।

ম্যাচের পঞ্চম মিনিটেই বাঁ প্রান্ত ধরে দারুণ ড্রিবলিংয়ে মালদ্বীপের ডি-বক্সে ঢুকে পড়েন মিরাজুল ইসলাম। মিরাজের কাটব্যাকে বল পেয়ে ফাঁকায় থাকা নাজমুল হুদা ফয়সাল গোলরক্ষককে একা পেয়ে সহজেই বল জালে জড়িয়ে দেন। ফলে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ।

৩৭তম মিনিটে বাংলাদেশকে দ্বিতীয় গোল এনে দেন মুর্শেদ আলী। মাঝমাঠ থেকে চন্দন রায়ের লম্বা ক্রস বক্সের বাঁ প্রান্তে পেয়ে যান মুর্শেদ। মালদ্বীপের এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে দিয়ে খানিকটা ভেতরে ঢুকে ডান পায়ের শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন তিনি। আসরে এটি তার তৃতীয় গোল।

দ্বিতীয়ার্ধে মিরাজুল ইসলাম একাই করেন তিন গোল। ৭৫তম মিনিটে নাজমুল হুদা ফয়সালের বাড়ানো পাসে বক্সের কোনাকুনি থেকে ডান পায়ের শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করে মিরাজুল। তিন মিনিট বাদেই আবারও গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করে মিরাজুল ইসলাম। বাকি সময়ে আর গোল না হলেও মালদ্বীপকে ঘুরে দাঁড়াতে দেয়নি বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এমএইচএম/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa