ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

লেভানডোভস্কির রেকর্ড গড়া হ্যাটট্রিকে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
লেভানডোভস্কির রেকর্ড গড়া হ্যাটট্রিকে বার্সার বড় জয়

পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডোভস্কি ক্লাব বদলালেও, বদলায়নি মুড়িমুড়কির মতো গোল করার অভ্যাস। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতেও অভিষেকের পর থেকে গোল করেই চলেছেন তিনি।

লেভানডোভস্কির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-১ গোল ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে বার্সেলোনা।  

বার্সেলোনার জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হ্যাটট্রিক উপহার দিলেন লেভানডোভস্কি। প্রথম খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় ভিন্ন তিন দলের হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন তিনি। পোলিশ তারকার তিন গোল ছাড়া কাতালান দলটির হয়ে একবার করে জালের দেখা পান ফ্রাঙ্ক কেসি ও ফেরান তোরেস।

ম্যাচের ১৩তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে অভিষেক ম্যাচেই গোল পেলেন ফ্রাঙ্ক কেসি। কর্নার থেকে উড়ে আসা ক্রসে কুন্দের হেড থেকে বাতাসে ভেসে থাকা বলে আবার হেড দিয়ে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ফুটবলার।

বার্সেলোনার একের পর এক আক্রমণের তোপে বল বেশিরভাগ সময়েই ভিক্টোরিয়ার বক্সে বা তার আশেপাশেই ঘোরাঘুরি করেছে। বার্সেলোনার জার্সিতে ম্যাচের ৩৪তম মিনিটে নিজের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গোল পান পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডোভস্কি। সার্জিও রবার্তোর অ্যাসিস্ট থেকে প্রতিপক্ষের বক্সের ঠিক উপর থেকে ডান পায়ের নিখুঁত শটে বার্সেলানাকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি।

বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে গোল হজম করে বার্সেলোনা। খেলার ধারার বিপরীতে ৪৪তম মিনিটে ব্যবধান কমায় ভিক্টোরিয়া। জামেলিকার বা পাশ থেকে দেওয়া ক্রসে দুর্দান্ত হেড করে ভিক্টোরিয়াকে ম্যাচে ফেরান সাইকোরা।  

বিরতিতে যাওয়ার আগে অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ডান পাশ থেকে ডেম্বেলের দারুণ ক্রসে বাম পাশে ফাঁকায় থাকা লেভানডোভস্কির মাথায় ছুঁয়ে বল ঢুকে যায় ভিক্টোরিয়ার জালে। ম্যাচে যেটা লেভার দ্বিতীয় গোল, আর বার্সেলোনা এগিয়ে যায় ৩-১ গোলে।

বিরতি থেকে ফিরেই গোলের সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু ফাতির শট লক্ষ্যভ্রষ্ট হলে সে যাত্রায় রক্ষা পায় ভিক্টোরিয়া। পুরো ম্যাচ জুড়েই প্রতিপক্ষের ডিফেন্ডারদের রীতিমতো নাচিয়ে ছেড়েছেন বার্সেলোনার ফরাসি ফুটবলার ওসমান দেম্বেলে। ৬৮তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন লেভানডোভস্কি। বদলি হিসেবে নামা ফেরান তোরেসের ছোট্ট পাস পেয়ে বক্সের বাইরে থেকে ডান পায়ের গড়ানো শটে লক্ষ্যভেদ করেন তিনি। বার্সেলোনা এগিয়ে যায় ৪-১ গোলের বড় ব্যবধানে।

তোরেসের গোলে ৫-১ ব্যবধানে এগিয়ে বার্সেলোনা। দেম্বেলের লম্বা থ্রু মাটিতে পড়ার আগেই জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফেরান তোরেস। ম্যাচের বাকি সময়ে গোলের সুযোগ তৈরি হলেও কোনো দলই আর লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে ৫-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa