ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ফ্রাঞ্চাইজি হকির ষষ্ঠ দল কিনবে মেট্রো এক্সপ্রেস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
ফ্রাঞ্চাইজি হকির ষষ্ঠ দল কিনবে মেট্রো এক্সপ্রেস

হকিতে নতুন যুগে প্রবেশ করতে চলেছে বাংলাদেশ। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এসিই’র পৃষ্ঠপোষকতায় নতুনের দিকে এগিয়ে যাচ্ছে হকি।

বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি নামে আগামী অক্টোবরে ছয় দল নিয়ে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের টার্ফে গড়াবে জমকালো এই লিগ। আগেই পাঁচটি ফ্রাঞ্চাইজি চূড়ান্ত হয়েছিল, এবার জানা গেলো ষষ্ঠ ফ্রাঞ্চাইজির নাম।

ফ্রাঞ্চাইজি লিগে থাকছে সাকিব আল হাসানের মালিকানাধীন ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্ট, ওয়ালটন, একমি, রূপায়ন গ্রুপ, সাইফ পাওয়ারটেক ও ষষ্ঠ দল হিসেবে যোগ দিয়েছে মেট্রো এক্সপ্রেস। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, ফ্রাঞ্চাইজি হকির ষষ্ঠ দল কিনবে মেট্রো এক্সপ্রেস।

দেশের ৮ বিভাগের মধ্যে ৬টি অংশ নেবে প্রথম এই ফ্র্যাঞ্চাইজি হকিতে। মোনার্ক মার্ট, একমি, ওয়ালটন, সাইফ পাওয়ারটেক, রুপায়ন ও মেট্রো এক্সপ্রেস-এই প্রতিষ্ঠানগুলো বিভাগীয় দল গঠন করবে।

কোন প্রতিষ্ঠান কোন বিভাগ নেবে সেটা এখনো ঠিক হয়নি। কোন গ্রুপ কোন দল নিবে তা নিশ্চিত করতে একটি কমিটি গঠণ করার কথা জানিয়েছেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। ওই কমিটি সভা করে টুর্নামেন্টের যাবতীয়সব ঠিক করবে। যদি একাধিক ফ্র্যাঞ্চাইজি একটি বিভাগ নিতে চায় তখন লটারির মাধ্যমে সেটা নির্ধারণ করা হবে।

প্রাথমিক সিদ্ধান্ত আছে অক্টোবরের শেষ সপ্তাহে মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হবে দেশের প্রথম এই ফ্র্যাঞ্চাইজ হকি। ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ ফুটবল। তার সপ্তাহ খানেক আগেই বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ করার পরিকল্পনা হকি ফেডারেশনের।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa