ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

প্রিমিয়ার লিগে খেলতে পারবে আজমপুর

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
প্রিমিয়ার লিগে খেলতে পারবে আজমপুর

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে পাতানো খেলার অভিযোগ বেশি উঠেছিল আজমপুর ফুটবল ক্লাবের উপর। পাতানো খেলার অভিযোগে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের উত্তরার আজমপুর ফুটবল ক্লাবকে রানার্সআপ ঘোষণা করা স্থগিত রেখেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রফেশনাল লিগ কমিটি।

কারণ, অভিযোগটি ছিল তদন্তাধীন।

বাফুফে পাতানো খেলা শনাক্তকরণ কমিটি আজমপুরের উপর আনীত স্পট ফিক্সিং অভিযোগের সত্যতা পায়নি। ফলে ‘বেকসুর খালাস’ পেয়ে গেছে সেই আজমপুর এফসি।

পাতানো খেলার অভিযোগ থেকে মুক্ত হওয়ার পর আজমপুর ফুটবল ক্লাব পয়েন্ট টেবিল অনুযায়ী বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের রানার্সআপ দল। চ্যাম্পিয়নশিপ লিগ চ্যাম্পিয়ন হয়েছে ফর্টিস ফুটবল ক্লাব। দলটি বাফুফের শর্ত পূরণ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার প্রস্তুতি নিচ্ছে।

আজমপুর প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘পাতানো খেলা শনাক্তকরণ কমিটির রিপোর্টের ভিত্তিতে ডিসিপ্লিনারী কমিটি সিদ্ধান্ত নিয়েছে। পাতানো খেলা শনাক্তকরণ কমিটির রিপোর্টে তাদের (আজমপুর) বিষয়ে কিছু না থাকায় ডিসিপ্লিনারি কমিটি কোনো সিদ্ধান্ত নেয়নি। ’ 

কোনো শাস্তি না হওয়ায় আজমপুর ফুটবল ক্লাব চ্যাম্পিয়নশিপ লিগের রানারআপ হয়ে প্রিমিয়ার খেলার কথা। এই প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক বলেন, ‘প্রিমিয়ার লিগ খেলতে হলে তাদের ক্লাব লাইসেন্সিং করতে হবে। ক্লাব লাইসেন্সিং সম্পন্ন করতে পারলে তারা প্রিমিয়ার খেলতে পারবে। ’ 

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa