ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

পাকিস্তানের জালে বাংলাদেশের গোল উৎসব 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
পাকিস্তানের জালে বাংলাদেশের গোল উৎসব 

নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে আধিপত্য দেখিয়ে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

শনিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে 'এ' গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

আজ তৃতীয় মিনিটেই গোলের দেখা পায় বাংলাদেশের মেয়েরা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে পাসিং ফুটবলে গোলের ফুল ফোটাতে শুরু করলেন সাবিনা খাতুন-মনিকা চাকমারা। হ্যাটট্রিক পূরণের আনন্দে ডানা মেললেন অধিনায়ক।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ। দিনের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে হারালে ভারত যেমন নিশ্চিত করবে সেমিফাইনাল, তেমনই বাংলাদেশের সেমিফাইনালও নিশ্চিত হবে।

সাফ চ্যাম্পিয়নশিপে এই প্রথম মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তান। প্রথম সাক্ষাতেই সাবিনা-স্বপ্নারা বুঝিয়ে দিয়েছেন দুই দেশের নারী ফুটবলের শক্তি পার্থক্য।

ম্যাচের তিন মিনিটেই বাংলাদেশকে লিড এনে দিয়েছিলেন মনিকা চাকমা। এক গোলে পিছিয়ে পড়ে পাকিস্তান খেলায় ফেরার চেষ্টা করে। পরবর্তী ২৫ মিনিটে নিজেরা গোল করতে সক্ষম না হলেও বাংলাদেশকে আর ব্যবধান বাড়াতে দেয়নি তারা।  

২৯ মিনিটে আর বাংলাদেশকে আর রুখতে পারেনি পাকিস্তান। সিরাত জাহান স্বপ্না দারুণভাবে বক্সের মধ্যে শট নিয়ে গোল করেন। স্বপ্নার এই গোলের পর বাংলাদেশ আরো চেপে ধরে পাকিস্তানকে। বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন পরের দশ মিনিটের মধ্যে জোড়া গোল করেন।  

দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে সাবিনা নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। ডান প্রান্ত থেকে করা ক্রসে সাবিনা লাফিয়ে হেডের মাধ্যমে নিজের হ্যাটট্রিক ও দলের হয়ে পঞ্চম গোল করেন। ৭৬ মিনিটে বক্সের বাইরে থেকে ঋতুপর্ণা চাকমা জোরালো শটে গোল করলে বাংলাদেশের ৬-০ গোলের জয় নিশ্চিত হয়।  

পাকিস্তান কয়েক বছর ফিফার নিষেধাজ্ঞায় ছিল। সাফের এই টুর্নামেন্ট দিয়েই দেশটি নিষেধাজ্ঞা থেকে ফিরেছে। প্রথম ম্যাচে তারা ভারতের বিপক্ষে ৩ গোলে হারের পর আজ হেরেছে তার দ্বিগুণ ব্যবধানে।  

আজ দিনের পরের ম্যাচে ভারত-মালদ্বীপ লড়াইয়ে ভারতের মেয়েরা জিতলেই সেমিতে উঠবে যাবে সাবিনা খাতুনের দল।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa