ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

জার্মানিকে হারিয়ে ফাইনালের স্বপ্ন হাঙ্গেরির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
জার্মানিকে হারিয়ে ফাইনালের স্বপ্ন হাঙ্গেরির

ইপজিগের রেড বুল অ্যারেনায় ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে হাঙ্গেরি। জার্মানির জালে একমাত্র গোলটি করেন এডাম সলোই।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে হাঙ্গেরি। দিনের আরেক ম্যাচে ইংল্যান্ডকে একই ব্যবধানে হারানো ইতালি ২ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী বছরের শিরোপা লড়াইয়ের মঞ্চে জায়গা করে নেওয়ার মিশনে আগামী সোমবার মুখোমুখি হবে হাঙ্গেরি ও ইতালি। একই সঙ্গে ঘরের মাঠে এই হারে শিরোপা লড়াইয়ে যাওয়ার আশা শেষ হয়ে গেল জার্মানির। ৬ পয়েন্ট নিয়ে তিনে তারা।

ম্যাচের সতের মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে নেন সলোই। কর্নার থেকে উড়ে বাসা বল দারুণ বুদ্ধিমত্তায় সাইড ফুট ভলিতে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বাসেল ফরোয়ার্ড।

সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে জার্মানি। আরও বেশি সময় বল দখলে রেখে আক্রমণ করতে থাকে তারা। সেই তুলনায় তেমন সুযোগ অবশ্য তৈরি করতে পারেনি তারা।  ৭২তম মিনিটে উল্টো ব্যবধান দ্বিগুণের ভালো সুযোগ পেয়ে যায় হাঙ্গেরি। তবে মার্টিন এডামের শট ঠেকিয়ে দলকে ম্যাচে রাখেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। কিন্তু প্রতিপক্ষের জালে বল পাঠানোর মতো যথেষ্ট কার্যকর হতে পারেননি সানে-মুলাররা।

হাঙ্গেরির ফুটবল ইতিহাসে নতুন দিনের জানান দেওয়া দলটির অর্জনের খাতায় যোগ হয় আরেকটি স্মরণীয় জয়।

বাংলাদেম সময়: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa