ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সাফজয়ী ফুটবলারদের দ্বিগুণ ক্ষতিপূরণ দিলেন কিরণ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
সাফজয়ী ফুটবলারদের দ্বিগুণ ক্ষতিপূরণ দিলেন কিরণ ছবি: শোয়েব মিথুন

সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন বাংলাদেশের মেয়েরা। সেদিন স্বপ্নের ছাদখোলা বাসে যাত্রা করে দেশবাসীর সঙ্গে আনন্দ-উল্লাসে শামিল হন তারা।

কিন্তু এই আনন্দের মাঝে লাগেজ থেকে টাকা এবং ডলার চুরির দুঃসংবাদ পেতে হয়েছিল তাদের। তবে তাদের হারানো টাকার ক্ষতিপূরণ দিয়েছে বাফুফে।  

শনিবার (২৪ সেপ্টেম্বর) কৃষ্ণা, শামসুন্নাহার এবং সানজিদাকে ক্ষতিপূরণ দিয়েছেন মহিলা লিগ কমিটির চেয়ারম্যান এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ।

আজ আনুষ্ঠানিক ভাবে লিগ কমিটির দায়িত্ব নিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দীন। এক যুগেরও বেশি সময় লিগ কমিটির দায়িত্বে ছিলেন সালাম মুর্শেদি। তার পদত্যাগর পর নিজেই এই দায়িত্ব নিয়েছেন বাফুফে সভাপতি। এই বিষয়ে সংবাদ সম্মেলনে এসে জানালেন কৃষ্ণাদের হারানো টাকার ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

সালাউদ্দীন বলেন, ‘বাচ্চা মেয়েদের টাকা হারিয়ে গেছে। আমরা যারা এখানে চেয়ারে বসে আছি আমাদের তো ব্যক্তিহত একটা কর্তব্য আছে। এই কর্তব্যের কারণে আমি টাকাটা দিয়ে দিয়েছি যেন ওরা খুশি থাকে। এটা বাফুফের ফান্ড থেকে দেওয়া হচ্ছে না। এটা ব্যক্তিগত ফান্ড থেকে দেওয়া হচ্ছে। আর এটা আমার ব্যাক্তিগত ফান্ড থেকে দেওয়া হয়নি। মাহফুজা আক্তার কিরণের ব্যাক্তিগত ফান্ড থেকে দেওয়া হচ্ছে। ’

বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালেদ মাহমুদ নওমি বাংলানিউজকে বলেন, ‘ওদের ক্ষতিপূরণ বুঝিয়ে দেওয়া হয়েছে। হারানো টাকার তিন-চারগুন বেশি দেওয়া হয়েছে। কৃষ্ণা-সানজিদারা হারিয়েছে ৯০০ ডলার ও ৫০ হাজার টাকা। বিপরীতে কৃষ্ণাকে দেওয়া হয় দেড় লাখ টাকা আর আইফোন-১৩ প্রো ম্যাক্স। শামসুন্নাহারের হারিয়েছে ৫০ হাজার টাকা, তাকে দেওয়া হয়েছে ১ লাখ টাকা। ’

বাফুফের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন জাতীয় দলের ফুটবলার তহুরা খাতুনও। ক্ষতিপূরণ পাওয়ার ফলে দলের সকলেই খুশি এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন এই নারী ফুটবলার।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa