ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ডেনমার্কের কাছে হেরেও বিপদ এড়ালো ফ্রান্স

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ডেনমার্কের কাছে হেরেও বিপদ এড়ালো ফ্রান্স

ফ্রান্সের দুর্দশা যেন কাটছেই না। উয়েফা নেশনস লিগে নিজেদের ষষ্ঠ ম্যাচে তৃতীয় হারের লজ্জায় পুড়ল বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবার তাদের হারিয়ে দিল ডেনমার্ক। তবে অল্পের জন্য রেলিগেশন এড়ালো তারা। অন্যদিকে ফাইনালসে খেলার সুযোগ হাতছাড়া হলো ডেনিশদের।

লিগ 'এ' এর এক নম্বর গ্রুপের ম্যাচে গতকাল রোববার রাতে ডেনমার্ক ২-০ গোলে হারিয়েছে ফরাসিদের। প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় ডেনিশরা। গোল দুটি করেন ক্যাসপার ডলবার্গ এবং আন্দ্রেস ওলসেন। ম্যাচে ফ্রান্সের ঘুরে দাঁড়ানোর যে কয়টি সুযোগ ছিল তা এসেছিল কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে। কিন্তু কাজে লাগানো সম্ভব হয়নি।  

চার মাসে এ নিয়ে দুইবার ২০১৮ বিশ্বকাপজয়ীদের হারালেও পুরোপুরি স্বস্তিতে নেই ডেনমার্ক। কারণ রাতের আরেক ম্যাচে অস্ট্রিয়াকে ১-৩ গোলে হারিয়ে ফাইনালসে উঠেছে ক্রোয়েশিয়া। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে লুকা মদ্রিচের দল। অন্যদিকে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ডেনমার্ক। ফ্রান্স ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে কোনোমতে রেলিগেশন এড়ালো। আর ৪ পয়েন্ট নিয়ে রেলিগেশনের খাঁড়ায় পড়লো অস্ট্রিয়া।

রাতের অন্য ম্যাচে নেদারল্যান্ডস ১-০ গোলে হারিয়েছে বেলজিয়ামকে। একমাত্র গোলটি করেছেন লিভারপুল তারকা ভার্জিল ফন ডাইক। এই জয়ে গ্রুপের শীর্ষে থেকে নেশনস লিগের ফাইনালসে পৌঁছে গেছে ডাচরা। অন্যদিকে পোল্যান্ডের কাছে হেরে রেলিগেটেড হয়ে গেছে ওয়েলস।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa