ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপ জিতলে বড় অঙ্কের বোনাস পাবেন জার্মান ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
বিশ্বকাপ জিতলে বড় অঙ্কের বোনাস পাবেন জার্মান ফুটবলাররা

বিশ্বকাপের আগে বোনাসের অঙ্ক ঘোষণা করাকে রীতি বানিয়ে ফেলেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)। এবারও তার ব্যত্যয় হয়নি।

বরং এবার বোনাসের অঙ্কটা আরও বড় হয়েছে।  

ডিএফবি জানিয়েছে, কাতার বিশ্বকাপ জিতলে প্রত্যকে খেলোয়াড়কে ৩ লাখ ৯০ হাজার মার্কিন ডলার বোনাস দেওয়ার হবে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ১০ লাখ টাকা। তবে প্রতি ধাপ পার হলেও মিলবে বোনাস।  

গ্রুপ পর্ব উতরে শেষ ষোলোয় উঠলেই ৫০ হাজার ডলার করে পাবেন জার্মান খেলোয়াড়রা। কোয়ার্টার ফাইনালে উঠলে বোনাসের পরিমাণ দাঁড়াবে ১ লাখ ডলার করে। আর সেমির ক্ষেত্রে দেড় লাখ ডলার নির্ধারণ করা হয়েছে। ফাইনালে হারলে প্রতিজন পাবেন ২ লাখ ৫০ হাজার ডলার। আবার সেমিতে ফেরে গেলেও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতলে থাকছে ২ লাখ ডলার করে বোনাস।

এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের আগে ৩ লাখ ৫০ ডলার বোনাসের ঘোষণা দিয়েছিল ডিএফবি। তবে সেবার বিধ্বস্ত হয়ে ফিরেছিল জার্মানরা। এবার 'ই' গ্রুপে তাদের লড়াই হবে স্পেন, কোস্টারিকা ও জাপানের বিপক্ষে। আগামী ২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। আর ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানির বিশ্বকাপ অভিযান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa