ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সাফজয়ী মেয়েদের সম্মাননা দিল সম্মিলিত সাংস্কৃতিক জোট

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
সাফজয়ী মেয়েদের সম্মাননা দিল সম্মিলিত সাংস্কৃতিক জোট ছবি: শোয়েব মিথুন

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর আনন্দে ভাসছে বাংলাদেশ নারী ফুটবল দলের সকলে। দেশে ফিরে পেয়েছেন বীরের সংবর্ধনা।

ছাদখোলা বাসে করেছেন ট্রফি উদযাপন। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) তাদের সংবর্ধনা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

কেন্দ্রীয় শহীদ মিনারে সাবিনা-কৃষ্ণাদের সংবর্ধনা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সংগঠনটির পক্ষ থেকে সাফ জয়ী ফুটবলারদের দেওয়া হয়েছে নগদ পুরস্কারও। তাদের হাতে ১০ লক্ষ টাকা তুলে দিয়েছে সংগঠনটি।  

সাবিনাদের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের চেয়রম্যান এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা মাহফুজা আক্তার কিরন, বাফুফের সহসভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগ এবং সদস্য ও সাফের দলনেতা জাকির হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে ফুটবলারদের হাতে ১০ লাখ টাকার সম্মাননা স্মারক তুলে দেন সাংসদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। এসময় রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লাকী ইনাম, বাচিকশিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক আহকামউল্লাহ, চিত্র নায়ক ফেরদৌস, সারা যাকের, রোকেয়া প্রাচী উপস্থিত ছিলেন।

সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরা ২৩ নারী ফুটবলারকে সংবর্ধনা প্রদান করেন দেশের সংস্কৃতিকর্মীরা। সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে ক্রীড়া ও সংস্কৃতির সম্মিলন ঘটিয়েছেন নাচ, গান, নাটক, চলচ্চিত্র, চারুকলা ও আবৃত্তিসহ সংস্কৃতির সকল শাখার শিল্পীরা।

কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সংবর্ধনায় নাচে, গানে ও ফুলেল শুভেচ্ছায় ২৩ নারী ফুটবলারকে বরণ করে নেয়  শিল্পীরা। লাল গালিচায় হেটে হেটে ফুটবলাররা অনুষ্ঠানে আসা মাত্র অপুর্ব এক মিলনমেলার সৃষ্টি হয় গোটা শহিদ মিনারে। এরপর ২৩ নারী ফুটবলারকে উত্তরীয় ও ফুলের মালা পরিয়ে দেন শিল্প সংস্কৃতি অঙ্গনের ২১ নারী ২ জন ট্রান্সজেন্ডার। এরপর চ্যাম্পিয়ন সাবিনারা শহিদদের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে জাতীয়সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শাহীন সামাদের নেতৃত্বে জয় বাংলা বাংলার জয় গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। এসময় নারী ফুটবলারদেরকে ফুলের পাপড়ি ছিটিয়ে ভালোবাসায় সিক্ত করেন সংগীত, আবৃত্তি ও নাট্যশিল্পীরা।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa