ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মোরাতার শেষের গোলে পর্তুগালকে হারিয়ে ফাইনালসে স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
মোরাতার শেষের গোলে পর্তুগালকে হারিয়ে ফাইনালসে স্পেন

ড্র করলেই নেশন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত ছিল পর্তুগালের। কিন্তু সেটিও করে দেখাতে পারল না দলটি।

তবে উল্টোটা করে দেখিয়েছে স্পেন। জিতলেই সেমিফাইনালে ওঠার সমীকরণ নিয়ে মাঠে নেমে তা করতে পেরেছে লুইস এনরিকের শিষ্যরা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে স্পেনের কাছে ১-০ ব্যবধানে হারে পর্তুগাল। স্প্যানিশদের হয়ে শেষমুহূর্তে একমাত্র এই গোলটি করেন আলভারো মোরাতা।

ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক খেলতে থাকে পর্তুগাল। তবে সুযোগ পেলেই আক্রমণ করতে বসে তারা। এদিকে একের পর এক আক্রমণের পরও পর্তুগিজদের রক্ষণভাগ কাটিয়ে যেতে বেশ কষ্ট পেতে হয়েছে স্পেনের। ২১তম মিনিটে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। বক্সে কার্ভালহোকে পাস দেন রোনালদো। ফাঁকা জালে শট নেওয়ার আগেই রেফারি বাঁশি বাজায়। ৩৩তম মিনিটে ফের দারুণ আক্রমণে যায় পর্তুগাল। জোটার বুলেট গতির শট ঝাপিয়ে ঠেকান উনাই সিমন।

বিরতির পর খেলতে নেমে ৪৭তম মিনিটে দারুণ সুযোগ পায় পর্তুগাল। জোটার সঙ্গে বল দেওয়া নেওয়া করে শট নেন রোনালদো। কিন্তু তার জোরালো শট ঠেকিয়ে দেন স্পেনের গোলরক্ষক সিমন। ৭০তম মিনিটে আবারও সুযোগ পায় পর্তুগিজরা। এবার লুইস দিয়াসের শটও ঠেকিয়ে দেন সিমন। দুই মিনিট পর রোনালদোকে বক্সে পাস দেন জোটা। দারুণ পাস পেয়েও বলে পা লাগাতে ব্যর্থ হন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা।

৮৮তম মিনিটে পর্তুগিজদের রক্ষণদেয়াল ভাঙতে সক্ষম হয় স্পেন। উইলিয়ামস থেকে বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন আলভারো মোরাতা। দুই মিনিট পর সমতায় ফিরতে পারত পর্তুগাল। কিন্তু রোনালদোর শট এবারও ঠেকান সিমন। পরবর্তীতে আর কোনো গোল না হলে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ফের্নান্দো সান্তোসের শিষ্যদের।

বাংলাদেশ সময়: ০২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa