ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের জয়

শুক্রবার কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ। গোল করেছেন নাজিম উদ্দিন ও হিমেল।

 

প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। সে ম্যাচে দুটি গোলই এসেছিল আত্মঘাতী থেকে। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে বাংলাদেশ, দুই ম্যাচ জেতায় ইতোমধ্যে নিশ্চিত হয়েছে 'ই' গ্রুপের রানার্সআপ হওয়া। সমান ছয় পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে ইয়েমেন। গ্রুপের শেষ ম্যাচে ৯ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ ও ইয়েমেন। ওই ম্যাচের জয়ী দল হবে গ্রুপ চ্যাম্পিয়ন। গ্রুপ সেরা হতে পারলেই মিলবে মূল পর্বের টিকিট।  প্রথম দুই ম্যাচে ১৪ গোল দেওয়া ইয়েমেনের বিপক্ষে জয় পাওয়া কঠিন হবে বাংলাদেশের। তবুও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া আশা জিইয়ে থাকল পল স্মলির দলের।

সিঙ্গাপুর ম্যাচের একাদশ থেকে চার পরিবর্তন এনে ভুটান ম্যাচের একাদশ সাজান বাংলাদেশ কোচ পল স্মলি। ছিলেন না মিরাজুল ইসলাম, সিরাজুল ইসলাম, স্বপন হোসেন ও মুর্শেদ আলীর। শুরুর একাদশে জায়গা করে নেন আসাদুল মোল্লা, মিঠু চৌধুরী, স্যামুয়েল রাকসাম ও মোলতাজিম আলম হিমেল।

প্রথম ম্যাচে ইয়েমেনের কাছে ৮ গোল খাওয়া ভুটান অষ্টম মিনিটে প্রতিআক্রমণে ওঠে। অল্পের জন্য গোল হজম থেকে রক্ষা পায় বাংলাদেশ। বক্স ছেড়ে বেশ খানিকটা উপরে উঠে আসে গোলকিপার সোহানুর রহমান। তাই সময় নষ্ট না করে আগেভাগেই শট নেন ভুটান ফরোয়ার্ড কামাল উরাওন। কিন্তু তার শট গড়িয়ে গড়িয়ে পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। দুই মিনিট বাদেই গোল পেয়ে যায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে আসাদুলের মাপা ক্রসে হেডে লক্ষ্যভেদ করে নাজিম উদ্দিন। এগিয়ে যাওয়ার পরেই অগোছালো ফুটবল খেলে বাংলাদেশ। সেই সুযোগে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে ভুটান। অবশ্য পারেনি সমতায় ফিরতে।

৫৯তম মিনিট সমতায় ফেরার সুযোগ আসে ভুটানের সামনে কিন্তু পোস্ট ছেড়ে বাইরে বের হয়ে কামাল উরাওনের শট আটকে দেন গোলকিপার সোহানুর রহমান। বাংলাদেশের রক্ষণে ভুটানের এই কামাল ভীতি ছড়ালেও পারেনি লক্ষ্যভেদ করতে। এক গোলে এগিয়ে থাকা বাংলাদেশ ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে। আক্রমণে মনোযোগী হয়ে অবশেষে ৭৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায়। ইমরান খানের ফ্রিকিকে হেডে গোল করেন মোলতাজিম আলম হিমেল। তবে বাকি সময়ে ব্যবধান বাড়াতে পারেনি বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa