ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

ইসরায়েলি ক্লাবের কাছে হেরে গেল জুভেন্টাস, ম্যানসিটির ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
ইসরায়েলি ক্লাবের কাছে হেরে গেল জুভেন্টাস, ম্যানসিটির ড্র

চ্যাম্পিয়নস লিগে একই সময়ে দুই অঘটন ঘটলো। প্রথমটিতে ম্যানচেস্টার সিটিকে রুখে দিয়েছে এফসি কোপেনহেগেন।

অন্য ম্যাচে জুভেন্টাসকে হারিয়ে দিয়েছে ইসরায়েলি ক্লাব মাকাবি হাইফা।

আজ গ্রুপ 'এইচ' এর ম্যাচে তুরিনের বুড়িদের বিপক্ষে ০-২ গোলে জিতেছে মাকাবি হাইফা।  

ইসরায়েলের হাইফার স্যামি ওফের স্টেডিয়ামে ইতালিয়ান জায়ান্টদের সঙ্গে শুরু থেকেই সেয়ানে সেয়ানে টক্কর দিয়েছে স্বাগতিক ক্লাবটি। ম্যাচে তারা  শট নিয়েছে ১৪টি, বিপরীতে জুভেন্টাস নিয়েছে ১০ শট। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও জুভেন্টাসকে (৫) লড়াই উপহার দিয়েছে হাইফা (৪)। তবে আসল কাজ তথা লক্ষ্যভেদে হাইফা সফল। দুটি গোলই করেছেন ওমের আতজিলি।  

ম্যাচের সপ্তম মিনিটেই জুভেন্টাসের জাল কাঁপান আতজিলি। এরপর ৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ইসরায়েলি স্ট্রাইকার। তার জোড়া গোলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় মাকাবি হাইফা। দ্বিতীয়ার্ধে মাঠে স্পষ্ট আধিপত্য দেখায় জুভেন্টাস। কিন্তু তাদের কোনো প্রচেষ্টাই আলোর মুখ দেখেনি। ফলে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

গ্রুপ পর্বে ৪ ম্যাচ খেলে মাত্র ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান জুভেন্টাসের। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে চারে আছে মাকাবি হাইফা।

অন্যদিকে গ্রুপ 'জি'-এর ম্যাচে কোপেনহেগেন-সিটির ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচের পুরোটা সময় আধিপত্য দেখালেও পায়নি কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা। যদিও বল দখন, শট কিংবা গোলমুখে আক্রমণে দুর্বল প্রতিপক্ষের চেয়ে অনেকগুণ এগিয়ে ছিল পেপ গার্দিওলার শিষ্যরা। তবে ৩০তম মিনিটে সার্জিও গোমেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। এরপর বারবার আক্রমণ শানিয়েও গোল আদায় করে নিতে পারেনি ইংলিশ জায়ান্টরা।

ড্র করলেও অবশ্য ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে সিটি। সমান ম্যাচে ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে চারে আছে কোপেনহেগেন।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa