ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে নতুন ইতিহাস গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
চ্যাম্পিয়নস লিগে নতুন ইতিহাস গড়লেন মেসি

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে পুরনো লিওনেল মেসির দেখা মিলছে। গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করাচ্ছেনও নিয়মিত।

পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড গতকাল রাতে ইসরায়েলি ক্লাব মাকাবি হাইফার বিপক্ষে করেছেন জোড়া গোল ও অ্যাসিস্ট। আর তাতেই একাধিক রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি।

পার্ক দেস প্রিন্সেসে গ্রুপ পর্বের ম্যাচে মাকাবি হাইফাকে ৭-২ গোলে হারিয়েছে পিএসজি। এই জয়ে শেষ ষোলো নিশ্চিত হয়েছে ফরাসি জায়ান্টদের। ম্যাচে মেসি ও কিলিয়ান এমবাপ্পে দুজনেই করেছেন জোড়া গোল। তবে আলো কেড়ে নিয়েছেন মেসি একাই। কারণ দুটি করে গোল ও অ্যাসিস্ট করে ৪ গোলে সরাসরি অবদান রেখেছেন তিনি। আর তাতে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ইতিহাস গড়েছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে মাকাবি হাইফার বিপক্ষে ২টি সহ মেসির মোট গোলসংখ্যা এখন ৮৫ ম্যাচে ৮০টি। অপরদিকে রোনালদোর গোলসংখ্যা ৭৩টি। এবার তার দল ম্যানচেস্টার ইউনাইটেড খেলছে ইউরোপা লিগে। ফলে অন্তত এই মৌসুমে মেসিকে পেছনে ফেলার সুযোগ নেই পর্তুগিজ উইঙ্গারের সামনে।  

মেসির আরেকটি রেকর্ডও রোনালদোকে পেছনে ফেলেই। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে জোড়া গোল ও অ্যাসিস্ট করার কীর্তি এখন তার দখলে। মাকাবি হাইফার বিপক্ষে ম্যাচটি খেলার সময় আর্জেন্টাইন তারকার বয়স ৩৫ বছর ১২৩ দিন। রোনালদো অবশ্য দুইবার এই রেকর্ড গড়েছিলেন। কিন্তু তার সর্বশেষ কীর্তিটি ২০১৫ সালের ২৫ নভেম্বর শাখতার দোনেৎস্কের বিপক্ষে। রোনালদোর বয়স তখন ৩০ বছর। রিয়াল মাদ্রিদ ওই ম্যাচটি ৪-৩ গোলে জিতে নেয়। তবে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড (৮টি) এখনও মেসি-রোনালদো ভাগাভাগি করছেন।   

এ মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন মেসি। ক্লাব ও দেশের জার্সিতে ১৮ ম্যাচ খেলে ১৫টি গোল ১২টি অ্যাসিস্ট করেছেন তিনি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের এই মৌসুমে একমাত্র খেলোয়াড় হিসেবে তার গোল ও অ্যাসিস্টের সংখ্যা দুই অঙ্ক ছাড়িয়ে গেছে। পিএসজির জার্সিতে এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা এখন পর্যন্ত ১১টি, অ্যাসিস্ট ১২টি।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।